ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে নতুন ৬ করোনা রোগী শনাক্ত, নগরে ৪

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, মে ২১, ২০২০
রাজশাহীতে নতুন ৬ করোনা রোগী শনাক্ত, নগরে ৪

রাজশাহী: রাজশাহীতে করোনা রোগীর সংখ্যা দিন দিন বাড়ছেই। জেলায় নতুন করে আরও ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে রাজশাহী মহানগরে তিনজন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুইজন একই পরিবারের। তারা সম্পর্কে বাবা-মেয়ে। এ পরিবারে আরও একজন করোনা রোগী আছেন।    

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে স্থাপিত নতুন ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়েছে।  

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বৃহস্পতিবার (২১ মে) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার (২০ মে) ৯৪টি নমুনা নিয়ে পরীক্ষা শুরু করা হয়।  

এরমধ্যে ৭৭টি নমুনার রিপোর্ট পাওয়া গেছে। ত্রুটি থাকায় বাকি ১৭টি নমুনার রিপোর্ট হয়নি। রাত ১টার দিকে পরীক্ষা শেষ হয়।

সাইফুল ফেরদৌস জানান, ৭৭টি নমুনার মধ্যে মোট সাতটির রিপোর্ট এসেছে করোনা পজিটিভ। এরমধ্যে একজনের বাড়ি পাবনা। তিনজনের বাড়ি রাজশাহী মহানগর এলাকায়। আর দুইজনের বাড়ি রাজশাহীর তানোর উপজেলায়। অন্যজন জেলার মোহনপুর উপজেলার বাসিন্দা। রাজশাহী মহানগরের একজনের ঠিকানাটা এখনও স্পষ্টভাবে পাওয়া যাচ্ছে না। অন্য দুইজনের বাড়ি উপর ভদ্রা।

তিনি জানান, রাজশাহী মহানগরের উপর ভদ্রা এলাকার যে বাবা-মেয়ের করোনা পজিটিভ সে বাড়িতে একজন করোনা রোগী আছেন। তিনি নতুন শনাক্ত হওয়া মেয়েটির মা। এ নারী, তার ছেলে ও পূত্রবধূ সম্প্রতি নরসিংদী থেকে রাজশাহী এসেছেন।  

এরপর গত ১৫ মে ওই তিনজনের নমুনা পরীক্ষা করা হলে শুধু এই নারীর করোনা পজিটিভ আসে। পরে নমুনা পরীক্ষায় তার স্বামী এবং মেয়েরও করোনা পজিটিভ এলো। তারা বাড়িতে আইসোলেশনে আছেন বলেও জানান তিনি।

এদিকে বুধবার রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে দুইজনের করোনা শনাক্ত হয়। এদের একজনের বাড়ি রাজশাহী মহানগরের চণ্ডিপুর এলাকায়। অন্যজনের বাড়ি জেলার বাঘা উপজেলায়। বুধবার রাজশাহী জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২৫ জন।  

বৃহস্পতিবার সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১ জনে। রাজশাহী মহানগরে এখন করোনা রোগী চারজন। রাজশাহীতে এ পর্যন্ত সাতজন সুস্থ হয়েছেন। আর মারা গেছেন ৮০ বছরের এক বৃদ্ধ। তার বাড়ি রাজশাহীর বাঘা উপজেলায়। যদিও মৃত্যুর পর নমুনা সংগ্রহে জানা যায় তিনি করোনা আক্রান্ত ছিলেন না।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, মে ২১, ২০২০
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।