ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ত্রাণসহ বিভিন্ন দাবিতে পঞ্চগড়ে হোটেল শ্রমিকদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, মে ১১, ২০২০
ত্রাণসহ বিভিন্ন দাবিতে পঞ্চগড়ে হোটেল শ্রমিকদের বিক্ষোভ

পঞ্চগড়: ত্রাণসহ বিভিন্ন দাবিতে পঞ্চগড়ে হোটেল ও রেস্টুরেন্ট শ্রমিকরা বিক্ষোভ করেছেন।সোমবার (১১ মে) দুপুরে পঞ্চগড় শেরে বাংলা পার্ক কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে চৌরঙ্গী মোড়ে মহাসড়কে জড়ো হন তারা। এসময় প্রায় ২ শতাধিকের বেশি হোটেল শ্রমিক এ বিক্ষোভে অংশ নেয়।

পরে চৌরঙ্গী মোড় থেকে ত্রাণসহ বিভিন্ন দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

পরে শ্রমিক ও শ্রমিক সংগঠনের নেতারা তাদের দাবি দাওয়া সম্বলিত একটি স্মারকলিপি পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিনের কাছে দেন।  

এ সময় উপস্থিত ছিলেন- পঞ্চগড় জেলা হোটেল ও রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের সভাপতি আশরাফুল ইসলাম ও সাধারণ সম্পাদক আইনুল হকসহ সংগঠনটির নেতাকর্মীরা।  

স্মারকলিপিতে তারা দাবি জানিয়েছেন, জেলার পাঁচ উপজেলায় হোটেল ও রেস্টুরেন্ট শ্রমিক রয়েছেন ১ হাজার ৮০০ জন। দেড় মাসেরও বেশি সময় ধরে লকডাউনের কারণে কর্মহীন হয়ে ঘরে রয়েছেন তারা। দৈনিক আয় নির্ভর হওয়ায় এখন অর্ধাহারে অনাহারে কাটছে তাদের দিন। অল্প কয়েকজন শ্রমিক সরকারি ত্রাণ সহায়তা হিসেবে ১০ কেজি করে চাল পেলেও তা কয়েকদিনের মধ্যেই ফুরিয়ে গেছে। এখন কঠিন সংকটে কাটছে তাদের দিন। তাই তারা হোটেল ও রেস্টুরেন্ট খুলে দেওয়ার দাবি জানান আর তা না হলে যতদিন লকডাউন পরিস্থিতি থাকবে ততদিনের ত্রাণ সহায়তা চান।  

এছাড়া ঈদে বেতনসহ ঈদ বোনাস প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান তারা।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘন্টা, মে ১১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।