ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জের মার্কেটগুলোতে ক্রেতাদের ভিড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, মে ১১, ২০২০
নারায়ণগঞ্জের মার্কেটগুলোতে ক্রেতাদের ভিড় দীর্ঘদিন পর খোলায় মার্কেটে মোবাইলের দোকানে বেশি ভিড় দেখা যায়। নারায়ণগঞ্জের মার্ক টাওয়ার থেকে তোলা ছবি।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের প্রায় সব মার্কেটেই বাড়ছে ক্রেতাদের ভিড়। করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকির মধ্যেই জেলার প্রায় সব মার্কেট খুলে দেওয়া হয়েছে।

সোমবার (১১ মে) সকালে শহরের সমবায় মার্কেট, মার্ক টাওয়ার, বেইলি টাওয়ার, হাসনাত স্কয়ার, আড়ং ভবনসহ বিভিন্ন মার্কেট ঘুরে এমন দৃশ্য দেখা যায়।

প্রায় প্রতিটি মার্কেটেই ছিল ক্রেতাদের ভিড়।

ক্রেতারা কাপড়ের দোকান ও মোবাইলের দোকানগুলোতে বেশি ভিড় করছেন। তবে দোকান মালিকদের দাবি, তারা পর্যাপ্ত স্বাস্থ্যবিধি নিশ্চিত করেই ক্রেতাদের মার্কেটে প্রবেশ করাচ্ছেন। পাশাপাশি বিক্রেতারাও স্বাস্থ্যবিধি অনুসরণ করছেন।

নারায়ণগঞ্জ জেলা দোকান মালিক সমিতির যুগ্ম সম্পাদক ও বাংলাদেশ মোবাইল মালিক সমিতির যুগ্ম সম্পাদক ইয়াহিয়া আলম উচ্ছ্বাস বলেন, ‘আমরা ইতোমধ্যে বড় বড় মার্কেটের প্রবেশপথে জীবাণুমুক্তকরণ সুড়ঙ্গ (ডিসইনফেকশন টানেল) স্থাপন করেছি। এগুলো স্বয়ংক্রিয়ভাবে কেউ মার্কেটে প্রবেশ করার সময় তাকে জীবাণুমুক্ত করবে। প্রতিটি মার্কেটের বাইরে অস্থায়ী পানির ট্যাংকি বসানো হয়েছে এবং হাত ধোয়ার জন্য হ্যান্ড স্যানিটাইজার ও সাবানের ব্যবস্থা করা হয়েছে। ’

বড় বড় মার্কেটের প্রবেশপথে জীবাণুমুক্তকরণ সুড়ঙ্গ (ডিসইনফেকশন টানেল) স্থাপন করা হয়েছে। তিনি বলেন, ‘ দোকানগুলোর মালিক, কর্মচারী, নিরাপত্তাকর্মীসহ সবাইকেই হ্যান্ড গ্লাভস, মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে বলা হয়েছে এবং তারা অবশ্যই সেটি করবেন। মার্কেটগুলোতে অন্য এলাকার বাসিন্দাদের প্রবেশের ক্ষেত্রে পরিচয়পত্র তল্লাশি করা কিংবা নিশ্চিত হওয়ার ব্যাপারে নিরাপত্তাকর্মীদের বলা হয়েছে। ’

আতংকিত না হয়ে নিজেদের স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে নির্ভয়ে কেনাকাটা করতে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আমাদের মার্কেটগুলোতে সব ধরনের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে এবং আমরা কাজ করে যাচ্ছি যেন কোনোভাবেই কোনো ক্রেতা-বিক্রেতা সংক্রমিত না হন। ’

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, মে ১১, ২০২০
এমআরপি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।