ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না'গঞ্জে করোনা হাসপাতালে চিকিৎসাধীন ২৫, নমুনা সংগ্রহ শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২০
না'গঞ্জে করোনা হাসপাতালে চিকিৎসাধীন ২৫, নমুনা সংগ্রহ শুরু

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে করোনা হাসপাতালে (খানপুর ৩০০ শয্যা হাসপাতাল) চলা চিকিৎসা কার্যক্রমে নতুন যুক্ত হয়েছে নমুনা সংগ্রহ করা। এখন থেকে এখানে চিকিৎসাধীন, সেবা নিতে আসা সম্ভাব্য করোনা আক্রান্ত ও হটলাইনে যোগাযোগের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হবে। ইতোমধ্যেই এ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন ২২ জন।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকেলে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ও আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. শামসুদ্দোহা সরকার সঞ্চয়।

তিনি বলেন, করোনা হাসপাতালে ইতোমধ্যে ভর্তি হয়েছেন নতুন ৩ জন আক্রান্ত রোগী।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত ভর্তি ছিলেন ২২ জন। সবমিলিয়ে ২৫ জন রোগী এখানে চিকিৎসাসেবা নিচ্ছেন। এখানে তাদের আইসোলেট করে আলাদা আলাদাভাবে রাখা হয়েছে এবং আমাদের স্বাস্থ্যকর্মীরা ২৪ ঘণ্টা তাদের চিকিৎসাসেবা দিচ্ছেন। ইনডোর, আউটডোর সবখানেই আমাদের ডাক্তার নার্সরা সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন।

শামসুদ্দোহা সরকার সঞ্চয় বলেন, হাসপাতালের কার্যক্রম চলছে। আমাদের মধ্যে নতুন করে ডাক্তারসহ ৭ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে আমাদের তত্ত্বাবধায়কসহ ১৭ জন আক্রান্ত হয়ে আইসোলেশনে আছেন। নতুন করে নমুনা সংগ্রহ করা আরো ১৩ জনের ফলাফল আমরা হাতে পাইনি এখনো। পেলে হয়তো বলতে পারবো কি অবস্থা। তবে আমরা নতুন টিম, বিকল্প টিম মিলিয়ে কার্যক্রম চালু রেখেছি।  

তিনি বলেন, এখানে আইসোলেট হাসপাতাল করার কার্যক্রম ইতোমধ্যেই চলমান রয়েছে। নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) স্থাপনের জন্যও আমাদের কাজ চলছে। ইতোমধ্যে এখানে সিভিল ওয়ার্ক শেষ হয়েছে, এখন বাকি কাজ সম্পন্ন করা বাকি। আশা করছি, ৭ থেকে ১০ দিনের মধ্যে এ কাজগুলো সম্পন্ন হলেই পুরোপুরি কার্যক্রম আমরা শুরু করতে পারবো।  

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ