ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে আরও ২ জনের করোনা শনাক্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
সিলেটে আরও ২ জনের করোনা শনাক্ত অণুবীক্ষণ যন্ত্রে করোনা ভাইরাস

সিলেট: সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে আরও দু’জনের করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) পজিটিভ শনাক্ত করা হয়েছে।

মঙ্গলবার (২১ এপ্রিল) নতুন করে ৭৩ জনের নমুনা পরীক্ষা করা হলে এ ২ জনের কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। এ নিয়ে সিলেটজুড়ে ২০ জন করোনা পজিটিভ সনাক্ত করা হলো।

   

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে উপ পরিচালক হিমাংশু লাল রায় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, এদিন ল্যাবে ৭৩ জনের নমুনা পরীক্ষা হয়। এতে ২ জনের ফলাফল পজিটিভ আসে। অবশ্য তারা সিলেটের নয়, বিভাগের অন্য জেলার।   

তবে স্বাস্থ্য অধিদপ্তর সিলেটে সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, সনাক্ত হওয়া দু’জন রোগীই হবিগঞ্জের জানতে পেরেছি।

এর আগে সোমবার (২০ এপ্রিল) ৮৮ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের কোভিড-১৯ পজিটিভ আসে। তারা সবাই হবিগঞ্জের বাসিন্দা। তাদের মধ্যে একজন চিকিৎসক ও নার্স রয়েছেন।

এ যাবত বিভাগে ২০ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়। এরমধ্যে সিলেটে ৭ জন, সুনামগঞ্জ ও মৌলভীবাজারে একজন করে এবং হবিগঞ্জের ১১ জন। এদের মধ্যে ডা. মঈন উদ্দিন ও মৌলভীবাজারে আরেক রোগীর মৃত্যু হয়।

৭ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত  বিভাগে ১ হাজার ২৩০ জনের নমুনা আসে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে। আর পরীক্ষা সম্পন্ন হয় ৯৭০ জনের।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
এনইউ/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।