ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে আরও ৩৮ জনের নমুনা পরীক্ষা, কারো করোনা মেলেনি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
রাজশাহীতে আরও ৩৮ জনের নমুনা পরীক্ষা, কারো করোনা মেলেনি

রাজশাহী: বিগত তিন দিনে রাজশাহীতে ৩ জনের করোনা শনাক্ত করা হয়েছে। কিন্তু, সুখবর হলো, বুধবার (১৫ এপ্রিল) সন্দেহভাজন আরও ৩৮ জনের নমুনা পরীক্ষা করা হলেও কারো করোনা পজিটিভ পাওয়া যায়নি। 

বুধবার সন্ধ্যায় রাজশাহী মেডিক্যাল কলেজের (রামেক) অধ্যক্ষ নওশাদ আলী বাংলানিউজকে এই তথ্য জানান।  

তিনি বলেন, বুধবার ৩৮ জনের করোনা পরীক্ষা করা হয়।

সবারই করোনা নেগেটিভ এসেছে।

এদিকে, রাজশাহীতে যে ৩ ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে তারা বর্তমানে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে আছেন। বাড়িতেই তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন রামেক হাসপাতালের করোনা নির্ণয় ও চিকিৎসা টিমের প্রধান ডা. মো. আজিজুল হক আজাদ।

আক্রান্তদের অবস্থা বর্তমানে স্থিতিশীল জানিয়ে এ চিকিৎসক বলেন, করোনা সংক্রমিত তিনজনই ভালো আছেন। তাদের হাসপাতালে নেওয়ার মত অবস্থা হয়নি। বাড়িতে রেখেই চিকিৎসাপত্রসহ ওষুধ পৌঁছে দেওয়া হচ্ছে। তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে। খুব সম্ভবত তাদের শরীরে অ্যান্টিবডি তৈরি হয়ে গেছে। এ জন্য আর উপসর্গ প্রকাশ পাচ্ছে না। আশা করা যায়, বাড়িতেই তারা সুস্থ হয়ে উঠেবেন।

ডা. আজাদ আরও বলেন, করোনা উপসর্গ নিয়ে বর্তমানে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের অধীনে দুইজন ভর্তি রয়েছেন। তাদের বর্তমানে সংক্রামক ব্যাধি হাসপাতালে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে একজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার (১৬ এপ্রিল) আরেকজনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পরীক্ষা করা হবে।

রাজশাহীতে করোনা শনাক্ত তিন জনের মধ্যে দুইজন পুঠিয়া উপজেলার ও অপরজন বাগমারা উপজেলার বাসিন্দা। এদের মধ্যে দুই জন নারায়ণগঞ্জফেরত। অপরজন ঢাকার শ্যামলী থেকে রাজশাহীতে এসেছেন।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
এসএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।