ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গুরুতর আহত ম্যাজিস্ট্রেট নাজিব হেলিকপ্টার যোগে ঢাকায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
গুরুতর আহত ম্যাজিস্ট্রেট নাজিব হেলিকপ্টার যোগে ঢাকায় ডা. কাজী নাজিব হাসান

যশোর: যশোরের ঝিকরগাছায় করোনা ভাইরাস মোকাবিলায় দায়িত্ব পালনকালে মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত ডা. কাজী নাজিব হাসানের (৩৪) অবস্থা আশঙ্কাজনক।

বুধবার (০১ এপ্রিল) বেলা ১১টার দিকে ফরিদপুর মেডিক্যাল কলেজের চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য জরুরিভাবে হেলিকপ্টার যোগে ঢাকায় নেওয়া হয় তাকে।

এ বিষয়টি নিশ্চিত করে সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহফুজ পুলক বাংলানিউজকে বলেন, ‘কাজী নাজিবকে দুপুর ১২টার দিকে সিএমএইচের অপারেশন থিয়েটারে নেওয়া হয়।

অপারেশন শেষ হতে প্রায় তিন ঘণ্টা লাগবে। ’

তিনি সহকর্মীর সুস্থতা কামনায় সবার কাছে দোয়া প্রার্থনা করেন।

চিকিৎসকদের বরাত দিয়ে সিনিয়র সহকারী সচিব মনদীপ ঘরাই বাংলানিউজকে বলেন, মঙ্গলবার (৩১ মার্চ) কাজী নাজিবের শরীরে সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, পা ভাঙার সমস্যাকে আমরা ততটা গুরুতর হিসেবে দেখছি না। অপারেশন করলে এটা ঠিক হয়ে যাবে। কিন্তু দুর্ঘটনায় আঘাতে অগ্নাশয়ে প্রদাহ দেখা দিয়েছে, যা খুব ঝুঁকিপূর্ণ। প্রচণ্ড পেটে ব্যথা হচ্ছে তার। যেকোনো সময় সিসিইউ বা আইসিইউ দরকার হতে পারে। তাই উন্নত চিকিৎসার জন্য এসিল্যান্ড নাজিবকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

চিকিৎসাধীন ডা. কাজী নাজিব হাসান ঝিকরগাছা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদে কর্মরত রয়েছেন। তিনি ৩৫ তম বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে যোগ দেন, যশোরের এনডিসি পদেও চাকরির সুবাদে এ অঞ্চলের মানুষের কাছে জনবান্ধব কর্মকর্তা হিসেবে পরিচিতি পান। এর আগে, ৩৩তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে চিকিৎসক হিসেবে ফরিদপুর জেনারেল হাসপাতালে কর্মজীবন শুরু করেন।

রোববার (২৯ মার্চ) বিকেলে যশোরের ঝিকরগাছায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে হোম কোয়ারেন্টিন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য অভিযান পরিচালনার সময় একটি বেপরোয়া মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত হন এসিল্যান্ড নাজিব। মোটসাইকেলের আঘাতে তার ডান পায়ের হাড় ভেঙে যায়। পরে প্রথমে তাকে যশোরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার (৩০ মার্চ) রাতে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
ইউজি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ