bangla news

বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৪ ১২:৩০:৫৭ পিএম
বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

আশুলিয়া (সাভার): সাভারের আশুলিয়ায় ডুকাটিতে অবস্থিত 'ডুকাটি এ্যাপারেলস লিমিটেড' নামে একটি বন্ধ পোশাক কারখানা পুনরায় চালু করার দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতীকী অনশন করেছেন কারখানাটির শ্রমিকরা।

বুধবার (০৪ মার্চ) সকাল ১০টার দিকে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে আশুলিয়া প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। পরে প্রতীকী অনশনে অবস্থান নেন প্রায় দেড় শতাধিক শ্রমিক।

বিক্ষোভকারী শ্রমিকরা জানান, কারখানা কর্তৃপক্ষের কাছে তারা প্রতি পিস কাজের মজুরি বাড়ানোর দাবি করে আসছে অনেকদিন থেকেই। গত ২৪ ফেব্রুয়ারি শ্রমিকরা কর্তৃপক্ষের কাছে ফের এই দাবিটি করলে কোনো ঘোষণা ছাড়া ও আইন না মেনে কারখানাটি বন্ধ করে দেওয়া হয়। তাই বন্ধ কারখানা খুলে দেওয়াসহ মজুরি বৃদ্ধির দাবিতে আজ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।
এ বিষয়ে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক মো. ফরিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমরা শুধুমাত্র শ্রমিকদের জন্য আজ এখানে অবস্থান নিয়েছি। কারখানা বন্ধ হয়ে যাওয়ায় শ্রমিকরা বেকার হয়ে পড়েছেন। এখন এই শ্রমিকরা কোথায় যাবে? কি করবে? তাই কারখানা কর্তৃপক্ষ যদি এটার কোনো সমাধান না করে তাহলে আগামী শুক্রবার সব শ্রমিক ফেডারেশনের সহযোগিতায় মালিকের বাড়ি ঘেরাও করা হবে।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, মার্চ ০৪, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সাভার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-04 12:30:57