ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

আইইবির সভাপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
আইইবির সভাপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন

ঢাকা: পেশাজীবীদের প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশের (আইইবি) দ্বিবার্ষিক (২০২০-২১) নির্বাচনে প্রকৌশলী মো. নুরুল হুদা সভাপতি ও প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শিবলু) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আইইবি নির্বাচনের কেন্দ্রীয় নির্বাচন কমিটির প্রাপ্ত তথ্যানুযায়ী নির্বাচনে চারটি ভাইস-প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন প্রকৌশলী মোহম্মদ হোসেন, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মো. নুরুজ্জামান এবং প্রকৌশলী এস এম মঞ্জুরুল হক মঞ্জু। চারটি সহকারী সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন, প্রকৌশলী মো. রনক আহসান, প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, প্রকৌশলী আবুল কালাম হাজারী ও প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ।

এছাড়া আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান পদে প্রকৌশলী মোল্লা মোহাম্মদ আবুল হোসেন, ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী হাবিব আহম্মেদ হালিম (মুরাদ), প্রকৌশলী মো. মুসলিম উদ্দিন এবং সম্মানি সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার নির্বাচিত হয়েছেন।

এর আগে গত বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে সারা দেশে আইইবি’র ১৮টি কেন্দ্র, ৩২টি উপকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।  

এবারের নির্বাচনে আইইবি সদর দফতরে ১০টি নির্বাহী পদের বিপরীতে ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। কেন্দ্রীয় কাউন্সিলে ২৭টি মেম্বার পদের জন্য ১৮০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আইইবি ঢাকা কেন্দ্রের চারটি নির্বাহী পদের বিপরীতে নয়জন এবং ৩০টি লোকাল কাউন্সিল মেম্বার পদের বিপরীতে ১১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। একই সঙ্গে অনিয়মের অভিযোগে একটি প্যানেল নির্বাচন বর্জন করেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।