ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লাশের মিছিলে চাপা পড়লো বিয়ে বাড়ির আনন্দ!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
লাশের মিছিলে চাপা পড়লো বিয়ে বাড়ির আনন্দ!

রাজশাহী: বিয়ের অনুষ্ঠানের আনন্দ চাপা দিলো লাশের মিছিল। শোকের মাতমে মুহূর্তেই পাল্টে গেলো উৎসবের আনন্দ। রাজশাহীর গোদাগাড়ীতে ভাইয়ের বিয়ের দাওয়াতে অংশ নিতে যাওয়ার সময় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো গোটা পরিবারের। দুই সন্তানসহ বাবা-মায়ের পাশাপাশি প্রাণ গেছে আরো তিনজনের। এ ঘটনায় শোক নেমে এসেছে পুরো এলাকায়।

অথচ শনিবারের (২৯ ফেব্রুয়ারি) এই সকালেও সবকিছু ঠিকঠাক ছিল। ভাইয়ের বিয়েতে আনন্দ করতে যাচ্ছিলেন হাসনে আরা ও তার পরিবার।

চার মাসের শিশু সন্তান, কন্যা, স্বামী, বোনও ছিল গাড়িতে। মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় শেষ হয়ে গেলো পুরো পরিবার। মারা গেছেন প্রাইভেটকার চালকও।

নিহতের স্বজনরা জানান, শনিবার সকালে রাজশাহী থেকে প্রাইভেটকারে করে গোদাগাড়ী উপজেলার গোপালপুরে বিয়ের অনুষ্ঠানে অংশ নিতে রওনা হন তারা।

*** গোদাগাড়ীতে বিয়ের দাওয়াত খেতে গিয়ে প্রাণ গেলো ৭ জনের

প্রাইভেটকারটি কাদিপুর পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলে স্বামী আক্কাস আলী আকাশ, বোন আছিয়া ও চালক মাহবুব মারা যান। গুরুতর আহত অবস্থায় পাঁচজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় হাসনে আরা, মেয়ে মুশফেরা (১০) ও চারমাসের ছেলে আদিব আল হাসান এবং ভাগনি পূর্ণিমা মারা যান।

এর আগে দুপুর ১২টার দিকে উপজেলার কাদিরপুর এলাকায় এ দুর্ঘটনায় ঘটে। ওই গাড়িতে চালকসহ মোট আটজন আরোহী ছিলেন।  

নিহতরা হলেন- রাজশাহী মহানগরীর মুন্নাফের মোড় এলাকার আক্কাস আলী আকাশ (৪০), তার স্ত্রী হাসনে আরা (৩৫), তার মেয়ে মুসফেরা (১০), ছেলে আদিব আল হাসান (৪ মাস), মহানগরীর মেহেরচণ্ডী এলাকার মতিউর রহমানের ছেলে প্রাইভেটকার চালক মাহবুবুর রহমান (৩৫) ও গোদাগাড়ী কেল্লাবাড়ি গ্রামের রমজান আলীর স্ত্রী আছিয়া বেগম (৩০) ও ভাগনি পূর্ণিমা (২৩)।

বর্তমানে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে- নিহত আছিয়ার স্বামী রমজান আলী (৩৫) ও তার মেয়ে রাফিয়াকে (৩)। এদের মধ্যে রমজান আলী হাসপাতালের আট নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন এবং তিন বছরের শিশু রাফিয়াকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

রাজশাহীর গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম বাংলানিউজকে জানান, শ্যালকের বিয়ের দাওয়াত খাওয়ার জন্য বোন ও বোনের স্বামী এবং ভাগনে-ভাগনি রাজশাহী থেকে গোদাগাড়ী যাচ্ছিল। দুপুরে তাদের প্রাইভেটকারটি (ঢাকা মেট্রো-খ- ১১-৩২৬০) গোদাগাড়ীর উদ্দেশে রাজশাহী থেকে ছেড়ে যায়। ওই বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে গোদাগাড়ীর কাদিরপুর এলাকায় পৌঁছানোর পর সেটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে।  

এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। পরে খবর পেয়ে গোদাগাড়ী থানা পুলিশ ও স্থানীয় ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। গুরুতর আহত পাঁচজনকে এ সময় রামেক হাসপাতালে পাঠানো হয়। কিন্তু রামেক হাসপাতালে পৌঁছানোর পরপরই আরও তিনজনের মৃত্যু হয়। গুরুতর আহত দুইজন বর্তমানে রামেক হাসপাতালে চিকিৎসাধীন। তার মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।  

নিহতদের মধ্যে তিনজনের মরদেহ গোদাগাড়ী থানা পুলিশের হেফজতে রাখা হয় এবং তিনজনের মরদেহ ময়নাতদন্তের জন্য রামেক হাসপাতালের মর্গে রাখা হয়। পরে ময়নাতদন্ত শেষে সন্ধ্যায় পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান গোদাগাড়ী থানার এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad