bangla news

দুর্নীতিবাজদের দৌরাত্ম্য থামাতেই হবে: দুদক মহাপরিচালক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৬:১৩:৪১ পিএম
মতবিনিময় সভা, ছবি: বাংলানিউজ

মতবিনিময় সভা, ছবি: বাংলানিউজ

শরীয়তপুর: দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক (অনুসন্ধান ও তদন্ত-২) মো. জাকির হোসেন বলেছেন, সমাজে দুর্নীতিবাজদের দৌরাত্ম্য আর কতদিন?। অনেকতো হয়েছে। আর কত?। এরতো শেষ হওয়া প্রয়োজন। দুর্নীতিবাজদের দৌরাত্ম্য থামাতেই হবে। নিজেদের, সমাজের ও রাষ্ট্রের জন্য এ দৌরাত্ম্য শেষ করতেই হবে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত ‘দুর্নীতি প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি ও কর্মকর্তা-কর্মচারীদের উদ্বুদ্ধকরণ' বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। 

জাকির হোসেন বলেন, কারও কাছে দুদকের নোটিশ গেলে তার ঘুম হারাম হয়ে যায়। অবৈধ টাকা কোথায় রাখবে ভেবে পায় না। যে পথে অর্থ উপার্জন করলে শান্তি, ঘুম হারাম হয়ে যায়, সে পথে টাকা উপার্জন করে লাভ কী?। ভাবছেন ভবিষ্যত প্রজন্মের জন্য অসৎ পথে টাকা উপার্জন করে রেখে যাবেন, আর সে টাকায় তারা সুখে থাকবে? এটা ভুল ধারণা। ওই টাকা খারাপ পথে খরচ করতে তারা দ্বিধা করবে না। কারণ তারা কষ্ট করে টাকা উপার্জন করেনি। তারা শুধু ভোগ করতে শিখেছে। ভোগে মানুষকে বড় করে না, ত্যাগেই মানুষকে বড় করে তোলে।

জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে সভায় পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান, দুদকের সমন্বিত ফরিদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন-উল-হাসান, শরীয়তপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. হারুন উর রশীদ, দুর্নীতি প্রতিরোধ কমিটির জেলা সভাপতি ও শরীয়তপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, ছয় উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সব সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 18:13:41