bangla news

‘দেখতে না দেখতেই গাড়িগুলোতে আগুন ছড়িয়ে পড়ে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ১:১৫:৫৬ পিএম
পুড়ে গেছে গ্যারেজে থাকা গাড়ি। ছবি: বাংলানিউজ

পুড়ে গেছে গ্যারেজে থাকা গাড়ি। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিদ্যুতের মিটারে প্রথম আগুন দেখতে পাই। তারপর গ্যারেজে রাখা একটি খাটে আগুন ধরে যায়। কিছুক্ষণের মধ্যে বিকট শব্দ করে গাড়িগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। গ্যারেজে থাকা পাঁচটি প্রাইভেট কার ও তিনটি মোটরসাইকেল একেবারে পুড়ে গেছে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ভোর ৪টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনের দিলু রোডের পাঁচতলা ভবনের গ্যারেজে আগুন লাগে। সেই ভবনটির নিরাপত্তা প্রহরী এবং ঘটনার প্রত্যক্ষদর্শী লুৎফুর রহমান (৫০) বাংলানিউজকে এসব কথা বলেন।

তিনি বলেন, সিফাতকে (১৫) সঙ্গে নিয়ে গ্যারেজের একটি রুমে আমি থাকি। আগুন লাগার সঙ্গে সঙ্গে আমরা টের পেয়েছি। গেট খুলে অনেককে ডাকাডাকি করেছি। পরে ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেওয়া হয়। কিন্তু ফায়ার সার্ভিসের কর্মীরা আসতে আসতে আগুন দুই তিন তলায় ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন>> রাজধানীতে পাঁচতলা ভবনে আগুন, শিশুসহ নিহত ৩

দ্বিতীয় তলায় ক্লাসিক ফ্যাশন নামের একটি বায়িং হাউসের এক কর্মী বাংলানিউজকে বলেন, পাঁচ তলা ভবনের নিচতলায় গ্যারেজের সঙ্গে চারটি কক্ষ ছিল। একটি কক্ষে এসি মেরামতের কাজ করা হতো। দুই নম্বর কক্ষে বায়িং হাউসের স্টোররুম ছিল। তিন নম্বর কক্ষে বায়িং হাউসের কাটিং রুম। চার নম্বর কক্ষে থাকেন বাসার নিরাপত্তা প্রহরী। দ্বিতীয় তলার সম্পূর্ণ ফ্লোরে বায়িং হাউসের কাজে ব্যবহার করা হতো। আগুনে গ্যারেজ আর ক্লাসিক ফ্যাশন বায়িং হাউসের সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে।

এলাকার কয়েকজন ও ভবনের নিরাপত্তা প্রহরী লুৎফর রহমান জানান, নিচতলায় বায়িং হাউসের কাটিং রুমে একজন কর্মী আব্দুল কাদের আগুনে পুড়ে মারা যায়। এর বাইরে নারী এবং শিশুর ২টি মরদেহ উদ্ধার করা হয়েছে। 

ওই ভবনের বাসিন্দা জয়নাল আবেদীন বাংলানিউজকে বলেন, আগুন লাগার পরে আমরা ছয় তলা থেকে লাফিয়ে পাশের বিল্ডিং এর তিন তলার ছাদে নেমেছি। পরে দুই শিশুসহ স্ত্রীকে নিরাপদে নিচে নামিয়ে আনি।

আরও পড়ুন >> দিলু রোডে অগ্নিকাণ্ড: স্বামী-স্ত্রীর অবস্থা আশঙ্কাজনক

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনের দিলু রোডের পাঁচতলা ভবনের গ্যারেজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮ ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

পাঁচতলা এই ভবনের গ্যারেজে অগ্নিকাণ্ডের ঘটনায় শিশুসহ তিনজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। আশঙ্কাজনক অবস্থায় ৮ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর মধ্যে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে দুইজনকে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক বাচ্চু মিয়া বাংলানিউজকে জানান, অগ্নিকাণ্ডে নিহত এক শিশুসহ তিনজনের মরদেহ মর্গে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
পিএস/এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 13:15:56