ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইসলামপুরে এসি বিস্ফোরণে দগ্ধ একজনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২০
ইসলামপুরে এসি বিস্ফোরণে দগ্ধ একজনের মৃত্যু

ঢাকা: রাজধানীর ইসলামপুর এলাকায় শীতাতপ নিয়ন্ত্রক (এসি) মেশিন মেরামত করার সময় বিস্ফোরণে তিন শ্রমিক দগ্ধ হওয়ার ঘটনায় আশিক (২১) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। 

সোমবার (১০ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  নিহতের শরীরের ৪০ শতাংশ পোড়া ছিল।

 

ওই ঘটনায় আরও দুইজন চিকিৎসাধীন আছেন। এর মধ্যে দগ্ধ আলামিনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া আশিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, নিহতের বিস্তারিত পরিচয় এখনো জানা যায়নি। ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

এর আগে সোমবার (১০ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে ইসলামপুর লায়ন টাওয়ার ১২ তলার ছাদে এসি মেরামতের সময় এ দুর্ঘটনা ঘটে। এতে আলামিন (২০) আশিক (২১) ও আরিফ (২০) দগ্ধ হন।  পরে চিকিৎসাধীন অবস্থায় আশিকের মৃত্যু হয়।

দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা জাহিদ বাংলানিউজকে জানান, ইসলামপুর লায়ন টায়ারের ১২তলার ছাদে পুরাতন এসি মেরামত করার সময় বিস্ফোরণ ঘটে। এতে তিন শ্রমিক দগ্ধ হন। তিনি আরও জানান, দগ্ধরা সবাই কেরানীগঞ্জ এলাকায় থাকেন। ঠিকাদারের মাধ্যমে ওই ভবনে পুরাতন এসি মেরামতের কাজ করছিলেন।

ইন্সপেক্টর বাচ্চু মিয়া জানান, দুর্ঘটনার পরপরই দগ্ধদের রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ (মিটফোর্ড) হাসপাতালে নিয়ে আসেন সহকর্মীরা। সেখান থেকে তাদের ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  

আরও পড়ুন: ইসলামপুরে এসি বিস্ফোরণে দগ্ধ ৩, দুইজনের অবস্থা আশঙ্কাজনক

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২০
এজেডএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।