bangla news

ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ ট্রফি উন্মোচন করলেন সায়েম সোবহান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৭ ১০:৩০:৫৪ পিএম
ট্রফি উন্মোচন অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

ট্রফি উন্মোচন অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রথমবারের মতো শুরু হওয়া বসুন্ধরা গ্রুপ ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ ট্রফি উন্মোচন করেছেন দেশের শীর্ষ শিল্প উদ্যোক্তা পরিবার বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।  

সোমবার (২৭ জানুয়ারি) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে এই টুর্নামেন্টের জার্সি ও ট্রফির মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। বিশেষ অতিথি ছিলেন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) চেয়ারম্যান আলী রেজা ইফতেখার।

অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান (১) সাফিয়াত সোবহান সানভীর।

টুর্নামেন্টের আয়োজক প্রতিষ্ঠান এইস এর প্রতিষ্ঠাতা ও সিইও ইশতিয়াক সাদেকও বক্তব্য দেন।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় মোহাম্মদ রফিককে আজীবন সম্মাননা দেওয়া হয়। এসময় রফিককে উত্তরীয় পরিয়ে দেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর।

অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির বলেন, বসুন্ধরা গ্রুপ ব্যাংকার্স চ্যাম্পিয়ন ট্রফির আয়োজন করছে। এটা অসাধারণ উদ্যোগ। আমি অংশ নেওয়া সবাইকে শুভকামনা জানাচ্ছি।

অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) চেয়ারম্যান  ও ইস্টার্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার বলেন, এ ধরনের টুর্নামেন্ট আয়োজন অত্যন্ত ইতিবাচক। এই টুর্নামেন্টে অংশ নেওয়া ক্রিকেটার  এবং ব্যাংকারদের মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠবে।

টুর্নামেন্টের আয়োজক প্রতিষ্ঠান এইস এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক সাদেক বলেন, দেশের ব্যাংকারদের জন্য এমন একটি আয়োজন করতে পেরে আমরা খুবই আনন্দিত। দেশের দুই গুরুত্বপূর্ণ অঙ্গন ব্যাংক এবং ক্রীড়া জগতের মধ্যে একটি মজবুত বন্ধন তৈরি করা আমাদের লক্ষ্য। 

বাংলাদেশ ব্যাংকসহ ১৬টি ব্যাংক চারটি গ্রুপে এই টুর্নামেন্টে খেলবে। এ গ্রুপে খেলবে প্রাইম ব্যাংক, এবি ব্যাংক, সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কর্মাস ব্যাংক ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি)।

আয়োজনকে ইতিবাচক বলছেন অতিথিরা। ছবি: বাংলানিউজ

বি গ্রুপে খেলবে এনআরবি ব্যাংক, ইসলামি ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও ফাস্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক। 

সি গ্রুপে খেলবে ইস্টার্ন ব্যাংক, এইচএসবিসি ব্যাংক, ব্র্যাক ব্যাংক ও ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল)।

ডি গ্রুপে খেলবে দ্য সিটি ব্যাংক, ব্যাংক এশিয়া, ঢাকা ব্যাংক ও বাংলাদেশ ব্যাংক।

অনুষ্ঠানে অংশ নেওয়া ব্যাংকগুলোর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
এসই/এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-27 22:30:54