bangla news

১২ ঘণ্টা সম্প্রচারে গেলো বিটিভি চট্টগ্রাম কেন্দ্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৬ ১১:৩০:৫০ এএম
গণভবনে প্রকল্পের উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ছবি: বিটিভি

গণভবনে প্রকল্পের উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ছবি: বিটিভি

ঢাকা: ১২ ঘণ্টা সম্প্রচার শুরু করেছে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র।

রোববার (২৬ জানুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা প্রথমবার দেশ পরিচালনার দায়িত্ব পাওয়ার পর ১৯৯৬ সালের ১৯ ডিসেম্বর বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্রের যাত্রা শুরু হয়। প্রথমে শুধু এক ঘণ্টার অনুষ্ঠান সম্প্রচার হতো। এরপর এই কেন্দ্রের অনুষ্ঠান তি ঘণ্টায় উন্নীত করা হয়।

সে সময় চট্টগ্রাম কেন্দ্র থেকে সম্প্রচার করা অনুষ্ঠান ঢাকা কেন্দ্রে দেখা যেত না। তারপর চট্টগ্রাম কেন্দ্রকে পূর্ণাঙ্গ কেন্দ্রে রূপান্তর করার জন্য ৪৪ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করা হয়। তারই ধারাবাহিকতায় ২০১৬ সালে সম্প্রচার ছয় ঘণ্টায় উন্নীত করা হয়।

একইসঙ্গে ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে ক্যাবল টেলিভিশন চ্যানেল হিসেবেও আত্মপ্রকাশ করে। এখন সারাদেশে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান দেখা যায়।

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য জানান, চট্টগ্রাম কেন্দ্রে নির্মিত অনুষ্ঠানমালা আগের চেয়ে নান্দনিক হয়েছে।

এই কেন্দ্র থেকে এখন নাটক, দর্শকদের উপস্থিতিতে বহিরাঙ্গনে স্কুল বিতর্ক সহ নানান অনুষ্ঠান নির্মাণ করা হচ্ছে। ১২ ঘণ্টা সম্প্রচারের মাধ্যমে চট্টগ্রামের শিল্পী সমাজ এবং সংস্কৃতিসেবীরা আরও উপকৃত হবেন।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
এমইউএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-26 11:30:50