ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মুজিব বর্ষের আলো ছড়ালো ৪৯১ উপজেলায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
মুজিব বর্ষের আলো ছড়ালো ৪৯১ উপজেলায় মুজিব বর্ষ উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ছবি: বাংলানিউজ

ঢাকা: অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ আয়োজিত জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে একযোগে দেশের ৪৯১টি উপজেলায় ছড়িয়ে গেলো আলো। কেন্দ্রীয়ভাবে ঢাকায় হাতিরঝিলে আলোকসজ্জার আয়োজন করা হয়।

শনিবার (১১ জানুয়ারি) নগরীর হাতিরঝিলের এমফিথিয়েটারে অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে এক আনন্দ উৎসবের আয়োজন করা হয়।  এই  আনন্দ উৎসবের আয়োজন করে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি)।

অনুষ্ঠান থেকে একযোগে বাংলাদেশের সব উপজেলায় এবং কেন্দ্রীয়ভাবে উৎসব পালন ও বর্ণিল আতশবাজি ফোটানো হয়। বঙ্গবন্ধুর ইতিহাস ও বর্তমান সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরা হয় অনুষ্ঠানে।

যখন সারাদেশে আলোকসজ্জা আতশআবাজি ফোটানো হয় তখন মঞ্চে গান পরিবেশন করেন ১০০ জন দেশি-বিদেশি শিল্পী। সবার গানে বাংলাদেশ ও বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি ফুটে উঠে। রাত সাড়ে ৯টায় সারাদেশে আলো ছড়িয়ে পড়ে। ডিসি ও ইউএনওসহ সংশ্লিষ্টরা এসময় নিজ নিজ এলাকায় উপস্থিত ছিলেন। সার্বিক কাজের সমন্বয় করে ইআরডি।                 

অালো ছড়িয়ে
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আমাদের সরকারের একটাই লক্ষ্য বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হলেই দেশ উন্নত হবে। বঙ্গবন্ধুর মতো মানুষেরা ক্ষণজন্মা এরা বেশিদিন বাঁচে না। বঙ্গবন্ধু আমাদের একটা স্বাধীন দেশ দিয়েছেন, আমাদের নিজস্ব পরিচয় দিয়েছেন। দেশের সব উন্নয়ন পরিকল্পনার সূচনা বঙ্গবন্ধুর হাত ধরেই। তার হাত ধরেই সংবিধান পেয়েছি। বঙ্গবন্ধু কবির মতো দেশের সব উন্নয়ন সাজিয়েছেন। তিনি আমাদের মুক্তির কবি ছিলেন।

নিজে উপস্থিত থেকে অনুষ্ঠান মালা সাজিয়েছেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের(ইআরডি) সচিব মনোয়ার আহমেদ।

ইআরডি সচিব এসময় বলেন, শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি। যিনি বিশ্ব দরবারে আমাদের দিয়েছেন একটা ভূখণ্ড, একটি পতাকা, একটি মানচিত্র ও আমাদের পরিচয়। তিনি জন্ম নিয়েছিলেন বলেই জন্ম নিয়েছে বাংলাদেশ। তৃণমূল পর্যায়ে বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ স্বতঃস্ফূর্তভাবে উদযাপনের জন্য আমরা বিভিন্ন উদ্যোগ নিয়েছি। এর অংশ হিসেবে ৪৯১ উপজেলায় আলোকসজ্জা করেছি।

বাংলাদেশ সময়: ০২৪৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
এমআইএস/এমএমআই /এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।