ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বঙ্গবন্ধু সাধারণ মানুষের কল্যাণে কাজ করেছেন’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
‘বঙ্গবন্ধু সাধারণ মানুষের কল্যাণে কাজ করেছেন’

ঢাকা: রাজধানীর জিপিওতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের ক্ষণগণনার উদ্বোধন করেছেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার। 

শুক্রবার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ডাক অধিদপ্তরে পায়রা ও বেলুন উড়িয়ে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধন করেন মন্ত্রী। এসময় ডাক অধিদপ্তরের দুই ফটকে দু’টি আধুনিক ডিসপ্লের পর্দা উন্মোচন করা হয়।

শতবর্ষী ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ‘নগদ’ ও ডাক বিভাগের আয়োজনে জিপিওতে মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

মোস্তাফা জব্বার বলেন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ মুজিববর্ষের শত কর্মসূচি পালন করবে। আজ একটির যাত্রা শুরু হলো।  

.তিনি বলেন, বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যে শ্রদ্ধা জানাবে, তা তার প্রাপ্য। বঙ্গবন্ধু সাধারণ মানুষের কল্যাণ ও দুঃখ ঘোচানোর জন্য কাজ করেছেন। কিন্তু দুর্ভাগ্য আমাদের, তাকে নির্মমভাবে স্বপরিবারে হত্যা করা হয়েছে।  

ডিজিটাল বাংলাদেশ নির্মাণে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ডাক বিভাগও দ্রুত আধুনিকায়ন হচ্ছে।  

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. নূর-উর-রহমান বলেন, মুজিববর্ষে আমরা অনেক অনুষ্ঠান করবো। এসব অনুষ্ঠানের বেশির ভাগ করবে ডাক বিভাগ।  

তিনি বলেন, এসব অনুষ্ঠানের পাশাপাশি নিজের কাজটা যদি আমরা নিষ্ঠার সঙ্গে করি এবং মানুষের কল্যাণে কাজ করি তাহলে মুজিব বর্ষকে সফল করা সম্ভব হবে।   

বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র আলোচনা সভার শুরুতে সূচনা বক্তব্য দেন। এসময় ডাক অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
পিআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।