bangla news

মুজিববর্ষ পালন করবেন সাভারের পোশাক শ্রমিকরাও

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১০ ৪:২৫:৩৮ পিএম
সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলন

সাভার (ঢাকা): জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) স্মরণীয় করে রাখতে নানা কর্মসূচি হাতে নিয়েছে শ্রমিকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের (বিজিএসএসএফ)।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ের উপজেলা শাখার সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি রফিকুল ইসলাম সুজন।

রফিকুল ইসলাম সুজন বলেন, মুজিববর্ষে বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশন আয়োজিত কর্মসূচি আগামী ১ মার্চ কুরআন খতম ও বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার মধ্য দিয়ে শুরু হবে। পর্যায়ক্রমে অন্যান্য কর্মসূচি পালন করা হবে। কর্মসূচির মধ্যে রয়েছে, আনন্দ শোভাযাত্রা, কেক কাটা, বঙ্গবন্ধুর ‘শিক্ষা দর্শন’ সংক্রান্ত সেমিনার, বঙ্গবন্ধুর কর্ম, জীবন ও রাজনৈতিক নিয়ে আলোচনা করা হবে।

তিনি আরও বলেন, গার্মেন্টস শ্রমিকদের অধিকার, মর্যাদা ও নিরাপত্তা নিশ্চিত করা হোক মুজিব বর্ষের রাজনৈতিক অঙ্গীকার। কারণ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সারাজীবন গরীব মানুষের ভাগ্য বদলের রাজনীতি করেছেন। মুজিববর্ষ পালনের মাধ্যমে শ্রমিকদের শপথ গ্রহণ করতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগরীর সভাপতি আবুল হোসাইন বলেন, বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৌরবময় অবদান তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে এবং মুজিব বর্ষকে স্মরণীয় করে রাখতে আমাদের এ আয়োজন। গার্মেন্টস শ্রমিকদের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় মুজিব বর্ষের অঙ্গীকার।

অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে শ্রমিক নেতারা শ্রমিক ছাঁটাই, নির্যাতন বন্ধ ও অবাধ ট্রেড ইউনিয়ন নিশ্চিত করাসহ ৬ দফা দাবি করেন। 

সম্মেলনে দেলোয়ার হোসেনকে সভাপতি ও মোর্শেদ আলী মারুফকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর, ১০, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   সাভার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-10 16:25:38