ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

জাতীয়

সিটি নির্বাচনের আগে মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা কম: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, জানুয়ারী ৯, ২০২০
সিটি নির্বাচনের আগে মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা কম: কাদের

ঢাকা: ঢাকার আসন্ন দুই সিটি করপোরেশন নির্বাচনের আগে মন্ত্রিসভায় রদবদলের সম্ভবনা কম বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেছেন, নতুন মন্ত্রীরা খারাপ করছে বলে আমার মনে হয় না, নতুন মন্ত্রীদের কাজ করতেও সময় লাগে। আস্তে আস্তে তারা ভালো কাজ করবেন।

আমিও নতুন মন্ত্রী হিসেবে একসময় কাজ করেছি, তখনকার কাজও দেখতে পারেন। তবে সিটি করপোরেশন নির্বাচনের আগে রদবদলের সম্ভাবনা কম।  

বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আমি তো আপনাদের আগেই বলেছি, মন্ত্রিসভায় রদবল রুটিন বিষয়। আর এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে সিটি করপোরেশন নির্বাচনের আগে আমার মনে হয় না কোনো প্রকার রদবদল হবে।

‘তারপরও আমি বলবো- প্রধানমন্ত্রী যে কোনো সময় পরিবর্তন করতে পারেন। মন্ত্রীদের দায়িত্ব পুনর্বিন্যাস করতে পারেন। এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে তাড়াতাড়ি কিছু হবে, এমন খবর আমার কাছে নেই। ’

সরকার এবং দলকে আলাদা করার জন্য অনেক মন্ত্রীকে দলের দায়িত্ব দেওয়া হয়নি, তবে আপনিসহ হেভিওয়েট চারজন মন্ত্রিসভায় আছেন। তাদের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, এ বিষয়টি প্রধানমন্ত্রী বলতে পারবেন।  

‘তিনি যেটা ভালো মনে করেন সেটাই করবেন। তার সিদ্ধান্ত আমরা সবাই মেনে নেবো। তিনি যদি আমাকে বলেন মন্ত্রিত্ব ছেড়ে দিতে, আমি ছেড়ে দেবো। এটা কোনো বিষয় না। ’

আরও পড়ুন> দামি পোশাকগুলো আমার কেনা নয়: কাদের

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০ 
জিসিজি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa