ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘প্রধানমন্ত্রীর উন্নয়নযাত্রা কেউ দাবিয়ে রাখতে পারবে না’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
‘প্রধানমন্ত্রীর উন্নয়নযাত্রা কেউ দাবিয়ে রাখতে পারবে না’

নারায়ণগঞ্জ: স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখতেন একটি সুখী-সমৃদ্ধ দেশ গড়ার। এ জন্য তিনি সারাজীবন লড়াই-সংগ্রাম করেছেন। কিন্তু জীবদ্দশায় অল্প সময়ের কারণে পারেননি অনেক কিছু করতে।

‘একসময় এ দেশকে অসম্ভব দরিদ্র দেশ হিসেবে মনে করা হতো। কিন্তু বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন অনেক এগিয়ে গেছে।

দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এ উন্নয়নযাত্রা কেউ দাবিয়ে রাখতে পারবে না। ’

সোমবার (০৬ জানুয়ারি) বিকেলে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার মুড়াপাড়ার দড়িয়াকান্দি এলাকায় নবনির্মিত বীরপ্রতীক গাজী সেতু পরিদর্শন শেষে স্থানীয়দের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী তাজুল ইসলাম এ কথা বলেন।

তিনি বলেন, যোগাযেগ ব্যবস্থা, বিদ্যুৎ, শিল্পায়ন, শিক্ষার প্রতি গুরুত্ব দেওয়া হয়েছে। স্বাস্থ্য, খাদ্যসহ বিভিন্ন খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। এছাড়া কৃষি ও শিল্পের উন্নয়ন ঘটাতে বিদ্যুতের উৎপাদন বৃদ্ধি করতে হবে। যদি শিল্পায়ন বৃদ্ধি করা না যায়, তাহলে দারিদ্র্য বিমোচন করা যাবে না।

মন্ত্রী এও বলেন, স্থানীয় সরকারের প্রতিটি উন্নয়ন কাজ পরিদর্শন করে থাকি। এতে কোনো রকম অনিয়ম হলে ব্যবস্থাও নিই।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আস‌নের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, স্থানীয় সরকার মন্ত্রণাল‌য়ের সচিব মোহাম্মদ হেলালউ‌দ্দিন আহমেদ, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জ‌সিম উ‌দ্দিন, এল‌জিই‌ডির প্রধান প্র‌কৌশলী সুশংকর চন্দ্র আচার্য, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ