ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ও ঝালকাঠিতে জাতীয় সমাজসেবা দিবস পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
বরিশালে ও ঝালকাঠিতে জাতীয় সমাজসেবা দিবস পালন

বরিশাল: র‌্যালি-আলোচনা সভা, মেলা এবং সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে বরিশাল ও ঝালকাঠিতে পালিত হয়েছে জাতীয় সমাজসেবা দিবস।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) এ উপলক্ষে সকালে বরিশালের সার্কিট হাউস চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।  

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নেতৃত্বে র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নগরের আমতলা মোড়ে সরকারি শিশু পরিবারে গিয়ে শেষ হয়।

পরে নগরের সার্কিট হাউসে দিবসটির তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।  

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক শাহপার পারভীন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আল-মামুন তালুকদার, জেলা আওয়ামী লীগ সহসভাপতি মো. হোসেন চৌধুরী, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মেহেদী পারভেজ খান আবির এবং এনজিও সংগঠক কাজী জাহাঙ্গীর কবির।

এছাড়া দিবসটি উপলক্ষে সরকারি শিশু পরিবারে দিনব্যাপী এক মেলার আয়োজন করা হয়। মেলার ছ’টি স্টলে বিভিন্ন ধরনের দেশীয় পিঠা, ব্লক-বাটিক সংবলিত কাপড় এবং প্রাথমিক স্বাস্থ্য সেবাসামগ্রী প্রদর্শন করা হয়।  

এ উপলক্ষে সন্ধ্যায় সরকারি শিশু পরিবারে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অপরদিকে ‘সোনার বাংলায় মুজিব বর্ষে, সমাজকল্যাণ এগিয়ে চলে’ স্লোগানে নানা আয়োজনে ঝালকাঠিতে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে।  

বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। শহরের বিভিন্ন সড়ক ঘুরে র‌্যালিটি আবার জেলা প্রশাসক কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আমির হোসেন আমু।  

অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক স্বপন কুমার মুখার্জী।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।