ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাউল গান অন্তরকে পরিশোধিত করে: হাছান মাহমুদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
বাউল গান অন্তরকে পরিশোধিত করে: হাছান মাহমুদ

মানিকগঞ্জ: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, লোক সংস্কৃতি বাউল গান আত্মার কথা বলে, বাউল গান অন্তরকে পরিশোধিত করে। এগুলো বাংলার সংস্কৃতি।  এ গানগুলোর আবেদন কখনোই শেষ হবে না।

বুধবার (১ জানুয়ারি) সন্ধ্যায় মানিকগঞ্জের সিংগাইরে ভাকুম এলাকায় তিন দিনব্যাপী ১৩তম বাউল মধুর মেলার উদ্বোধন কালে একথা বলেন তিনি।  

মানিকগঞ্জ-২ আসনের এমপি বাউল কণ্ঠশিল্পী  মমতাজ বেগমের বাবা মধু বয়াতির নামে প্রতি বছরের মতো এবারও বাউল মধুমেলার আয়োজন করা হয়।


  
মন্ত্রী  আরও বলেন, যখন ডিজিটাল বাংলাদেশ আর দিনবদলের স্লোগান দেওয়া হয়েছিল তখন অনেকেই বলেছিল এটা আবার কি। এখন ১৬ কোটি মানুষের দেশে ১৫ কোটি মানুষের হাতে মোবাইল এটাই ডিজিটাল বাংলাদেশ। আগে বিদেশ থেকে পুরাতন কাপড় আমাদের দেশে আসতো। এখন দেশ থেকে বিদেশে আমাদের তৈরি পোশাক বিদেশে যায় এটাই দিনবল।

বাউল মেলার উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ-২ আসনের এমপি মমতাজ বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন,  স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ফৌজিয়া খান, অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ, সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহেলা রহমতুল্লাহ, সিংগাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান প্রমুখ।

এরআগে উদ্বোধন অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ একটি বকুল ফুলের চারা রোপণ করে মধু মেলা উদ্বোধন করেন। তিন দিনব্যাপি এ মধুর মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে বাউল শিল্পীরা তাদের গান পরিবেশন করবেন।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।