ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘ডাকসু হামলায় আহতদের অবস্থার উন্নতি হয়েছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
‘ডাকসু হামলায় আহতদের অবস্থার উন্নতি হয়েছে’

ঢাকা: মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের হামলায় আহত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি নুরুল হক নুরসহ মোট ৫ জনের সবারই শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। কেউ-ই সংকটাপন্ন অবস্থায় নেই। তবে সোহেলকে আরও কয়েকদিন বিশেষ পর্যবেক্ষণে রাখতে হবে।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে তাদের চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের মিটিংয়ের পর ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন পরিচালক এমন তথ্যই জানান।  

তিনি বলেন, আহতদের আরও ভালো চিকিৎসার জন্য গতকাল (২৩ ডিসেম্বর) নয় সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করেছি।

তারা আহতদের দেখে তাদের পরবর্তী চিকিৎসার সিদ্ধান্ত নিয়েছেন।

‘হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ফারাবীকে কেবিনে স্থানাস্তর করার কথা হয়েছিল। তবে অতিরিক্ত দর্শনার্থীর কারণে তাকে আরও একদিন আইসিইউতেই রাখি। এখন তিনি ভালো আছেন। তার কাঁধে এক্স-রে করা হবে। এছাড়া ওষুধ চলছে। আজ (মঙ্গলবার) তাকে কেবিনে নেওয়া হবে। তিনি বাসায় যেতে চেয়েছেন। তবে আমরা আরও একদিন রাখবো তাকে। ’

নাসির উদ্দিন বলেন, এছাড়া আহত সোহেলকে সিটি-স্ক্যানসহ কিছু পরীক্ষার উপদেশ দিয়েছি। তিনি অর্থোপেডিক্স বিভাগের অধীনে থাকবেন। অন্যদিকে ফারুকেরও সিটি-স্ক্যানসহ আরও কয়েকটি পরীক্ষা দিয়েছি। তার কানে সমস্যা ছিল। তাকে আরও দুইদিন রাখবো। আরেকটু উন্নতি হলে তারপর ছাড়বো। আমিনুর ইসলামেরও কিছু টেস্টের অ্যাডভাইস দিয়েছি। তিনি নিউরোসার্জারি বিভাগের অধীনে ভর্তি থাকবেন।

‘এছাড়া ভিপি নুরুল হক নুর সার্বিকভাবে ভালো আছেন। দু’চারটি জায়গায় সমস্যা আছে। কাঁধে, হাতে আগের ইনজুরিতে ব্যাথা আছে। তারও এক্স-রেসহ আরও কিছু টেস্ট করবো। সব মিলিয়ে আহতদের কেউ সংকটাপন্ন অবস্থায় নেই। দু’একদিন পর মেডিক্যাল বোর্ড আবার বসবে। তখন তাদের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। ’

নিউরোসার্জারি বিভাগের অধ্যাপক ডা. রাজিউল হক বাংলানিউজকে বলেন, সোহেলের ব্রেইনে বাতাস ঢুকেছে। আর যাতে বাতাস ঢুকতে না পারে, সেই চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া ভেতরে ইনফেকশন হতে পারে। তাকে অবজারভেশনে রাখা হয়েছে। তার কোমরে ব্যাথা আছে, সেখানে সিটি স্ক্যান করবো।  সোহেলের অবস্থা শঙ্কামুক্ত নয়।

আরও পড়ুন>>>নুর-ফারাবীদের চিকিৎসায় ৯ সদস্যের মেডিক্যাল বোর্ড

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
এজেডএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।