ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘স্যার আবেদ বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
‘স্যার আবেদ বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন’

ঢাকা: স্যার ফজলে হাসান আবেদ বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বলে মন্তব্য করেছেন গণস্বাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী। 

তিনি বলেন, আবেদ ভাই ছিলেন একজন প্রচার বিমুখ মানুষ। অসাধারণ একজন মানুষ ছিলেন।

তার সঙ্গে ৩০ বছর কাজ করার সৌভাগ্য হয়েছে আমার। তিনি কাজ করেছেন সাধারণ মানুষের জন্য, দেশের জন্য। কীভাবে একজন বেসরকারি মানুষ বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।  

রোববার (২২ ডিসেম্বর) বেলা সোয়া ১১টায় রাজধানীর আর্মি স্টেডিয়ামে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রাশেদা কে চৌধুরী এসব কথা বলেন।  

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা বলেন, ফজলে হাসান আবেদ নিজে শুধু নেতৃত্ব আকড়ে ধরেননি। তিনি নেতৃত্ব তৈরি করে দিয়ে গেছেন। তিনি আরাম-আয়েশের জীবন ছেড়ে হাওরে গিয়ে মানুষের সেবায় কাজ করেছেন। নিজেকে কখনো জাহির করেননি।  

তিনি বলেন, ব্র্যাকের উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম একটি মডেল। পরে সরকারও সেই মডেল গ্রহণ করেছে। শিক্ষা, স্বাস্থ্য, ক্ষুদ্র ঋণসহ বিভিন্ন সেক্টরে বৈপ্লবিক পরিবর্তন এনেছেন।  

রাশেদা কে চৌধুরী বলেন, ব্র্যাকের কার্যক্রম শুধু বাংলাদেশে সীমাবদ্ধ রাখেননি। বিশ্বব্যাপী সেটা ছড়িয়ে দিয়েছেন। আফগানিস্তান, সোমালিয়াসহ বহু দেশে ব্র্যাকের কার্যক্রম চলছে। এর মাধ্যমে তিনি বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।  

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
টিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad