bangla news

জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি ইউজিসির শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৪ ৭:০৫:৩০ পিএম
শহীদ বুদ্ধিজীবীদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

শহীদ বুদ্ধিজীবীদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

ঢাকা: জাতির সূর্য সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। 

ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহর নেতৃত্বে শনিবার (১৪ ডিসেম্বর) সকালে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় ইউজিসি সদস্য ও প্রখ্যাত তথ্যপ্রযুক্তিবিদ অধ্যাপক ড. সাজ্জাদ হোসেনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে অধ্যাপক ড. সাজ্জাদ হোসেনের নেতৃত্বে আগারগাঁওয়ে কমিশন ভবনের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

ইউজিসি সদস্য ড. সাজ্জাদ হোসেনের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। এছাড়া ধানমন্ডি ৩২ নম্বরেও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কমিশনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে।

অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বলেন, পাকিস্তানি হানাদার ও তাদের এদেশীয় দোসর রাজাকারেরা বাংলার সূর্য সন্তানদের বাসা থেকে ধরে নিয়ে গিয়ে নির্মমভাবে হত্যা করেছে। বিজয়ের ঠিক আগ মুহূর্তে জাতির শ্রেষ্ঠ সন্তানদের হত্যার উদ্দেশ্য ছিল স্বাধীন হওয়া নতুন দেশটি যাতে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে, সমূলে ধ্বংস করে দেওয়া।    

ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। ‘কিন্তু বাঙালি জাতি তাদের শ্রেষ্ঠ সন্তানদের হত্যার শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে উন্নত ও সমৃদ্ধ এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা হবে।’

এক্ষেত্রে দেশের বিপুল তরুণ জনগোষ্ঠীকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে ওঠার আহ্বান জানান তিনি। 
 
বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এমএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-14 19:05:30