bangla news

সু চির অধঃপতন দেখে দুঃখ পেয়েছি: ড. মোমেন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১১ ২:৪৬:৩২ পিএম
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, মিয়ানমারের নেত্রী অং সান সু চির অধঃপতনে দুঃখ পেয়েছি। আশা করছি, তার দিব্যজ্ঞান হবে। তিনি তার অবস্থান থেকে সরে আসবেন।

বুধবার (১১ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এসব কথা বলেন। ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন।

সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ড. মোমেন বলেন, নোবেলবিজয়ী অং সান সু চির মুক্তির দাবিতে আমি নিজেও বিক্ষোভ করেছি। তিনি গণতন্ত্রের আইকন ছিলেন। তবে, এখন তার অবস্থান দুঃখজনক। আমি নিজেও সু চির অধঃপতনে দুঃখ পেয়েছি।

আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতে (আইসিজে) সু চি জবাবদিহি করতে চলেছেন, এই প্রসঙ্গে অনুভূতি জানতে চাইলে ড. মোমেন বলেন, আশা করি, সু চি তার অবস্থান থেকে সরে আসবেন। তার দিব্যজ্ঞান হবে।

তিনি আরও বলেন, রোহিঙ্গা গণহত্যা বিচারে আইসিজেতে (আন্তর্জাতিক বিচার আদালত) গাম্বিয়া লড়াই করছে। তাদের ভূমিকার ভূয়সী প্রশংসা করি আমরা।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
টিআর/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রোহিঙ্গা মিয়ানমার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-11 14:46:32