ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৫ মাস পর কবর থেকে তরুণীর মরদেহ উত্তোলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৯
৫ মাস পর কবর থেকে তরুণীর মরদেহ উত্তোলন কবর থেকে লিজার মরদেহ উত্তোলন করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জে দাফনের প্রায় ৫ মাস পর আদালতের নির্দেশে কবর থেকে লিজা আক্তার (২২) নামে  এক এনজিও কর্মীর মরদেহ উত্তোলন করেছে উপজেলা প্রশাসন। 

মেয়েকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে মর্মে আদালতে মায়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্তের জন্য মরদেহটি উত্তোলন করা হয়।  

রোববার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নাসরীন চৌধুরীর নেতৃত্বে ও পুলিশের উপস্থিতিতে উপজেলার আদমপুর ইউনিয়নের পুর্ব আদকানী পারিবারিক কবরস্থান থেকে মরদেহটি উত্তোলন করা হয়।

 

জানা যায়, বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা গুড নেইবারস এর মৌলভীবাজার সিডিপির এসএস সার্পোটার হিসেবে কর্মরত ছিলেন লিজা আক্তার।  ২১ জুলাই বিকেলে অফিস থেকে বাড়ি ফেরার পথে আদমপুর-কোনাগাঁও সড়কে দ্রুতগতির চলন্ত মোটরসাইকেলের পেছন থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হয়। পরে হাসপাতালে নেওয়ার পর লিজার মৃত্যু হয়। তখন জেলা প্রশাসকের কাছে বাবা ও বোন অনুমতি নিয়ে ময়নাতদন্ত ছাড়া মরদেহ দাফন করে।  

কিন্তু এক মাস পর গত ২৪ আগস্ট নিহতের মা আলেয়া বেগম সড়ক দুঘটর্না নয় মেয়েকে হত্যার অভিযোগ এনে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩ নম্বর আমলী আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর (৩২৫/ ২৪/১০/১৯)।  

এ মামলার পরিপ্রেক্ষিতে আদালত ময়নাতদন্তের জন্য কবর থেকে মরদেহ উত্তোলনের আদেশ দেন। আদালতের এ আদেশের পর রোববার সকাল সাড়ে ১১টায় আদমপুর ইউনিয়নের আদকানী গ্রামের পারিবারিক কবরস্থান থেকে লিজার মরদেহ উত্তোলন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন-কমলগঞ্জ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নাসরীন চৌধুরী, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক নাহিমা আক্তার, সমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ অরুপ কুমার চৌধুরী ও কমলগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) ফরিদ মিয়া।  

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান বাংলানিউজকে জানান, মরদেহটি তোলার পর ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।