ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘পেঁয়াজের দাম মানুষকে অসহায় করে দিয়েছে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৯
‘পেঁয়াজের দাম মানুষকে অসহায় করে দিয়েছে’ লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনছেন নারীরা। ছবি: বাংরানিউজ

মৌলভীবাজার: ‘পেঁয়াজের দাম মানুষকে অসহায় করে দিয়েছে। বাধ্য হয়ে আজ ধনী-গরীব এক কাতারে দাঁড়িয়ে ৪৫ টাকায় টিসিবির পেঁয়াজ কিনছেন। এভাবে চলতে থাকলে মানুষের আর পেঁয়াজ খাওয়া হবে না।’

কথাগুলো বলছিলেন নারী উদ্যোক্তা জেবিন আক্তার।  দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকার পর কাঙ্ক্ষিত এক কেজি পেঁয়াজ কেনেন তিনি।

রোববার (০১ ডিসেম্বর) মৌলভীবাজার শহরে কোর্ট এলাকা, পৌরসভার সামনে, সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে ও কুসুমবাগ এলাকায় ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করে টিসিবি। তখন পেঁয়াজ কিনতে এক কাতারে দাঁড়িয়ে যান বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

শহরের কলিমাবাদ এলাকার হাজেরা বেগম বাংলানিউজকে বলেন, স্বামীকে অফিস করতে হবে তার পক্ষে লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কেনা সম্ভব না। তাই ছেলেকে স্কুলে নামিয়ে দিয়ে আমিই দুই ঘণ্টার বেশি সময় লাইন দাঁড়িয়ে পেঁয়াজ কিনলাম।

লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনছেন নারীরা।  ছবি: বাংরানিউজ

পৌরসভার সামনে পেঁয়াজ কিনতে আসা শহরের মুসলিম কোয়াটার এলাকার মামুনুর রশিদ বাংলানিউজকে বলেন, পেঁয়াজের দাম বাড়ার পর অভিমানে এক সপ্তাহ পেঁয়াজ ছাড়াই রান্না করেছি। পরে গত সপ্তাহ থেকে মৌলভীবাজারে টিসিবি পেঁয়াজ বিক্রি শুরু করলে সেখানে লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ ক্রয় করছি।  
সেখান থেকে এক কেজির বেশি পেঁয়াজ কেনা যায়না।

টিসিবির মৌলভীবাজার আঞ্চলিক কার্যালয়ের প্রধান কার্যনির্বাহী ইসমাইল মজুমদার বাংলানিউজকে বলেন, ২১ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের আগ পর্যন্ত দুই মেয়াদে দুইজন ডিলারের মাধ্যমে চার মেট্রিক টন পেঁয়াজ বিক্রি হয়েছে। রোববার আরেকজন ডিলার বাড়িয়ে তিনজন ডিলারকে মোট তিন মেট্রিক টন পেঁয়াজ দিয়েছি। সারা জেলায় ২০টির বেশি ট্রাকে করে ৪৫ টাকা মূল্যে এই পেঁয়াজ বিক্রি করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।