ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ার সেই মাদক পুনর্বাসন কেন্দ্র সিলগালা, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
কুষ্টিয়ার সেই মাদক পুনর্বাসন কেন্দ্র সিলগালা, আটক ২ আটক করা হয়েছে সমর্পণ মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের পরিচালক আব্দুল মতিনকে

কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুরে ‘সমর্পণ মাদকাসক্তি, মানসিক চিকিৎসা সহায়তা ও পুনর্বাসন কেন্দ্র’ সিলগালা করেছে প্রশাসন। সেই সঙ্গে প্রতিষ্ঠান সংশ্লিষ্ট আব্দুল মতিন ও তার শ্যালককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

বুধবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় প্রতিষ্ঠানটিতে অভিযান চালায় মিরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাকিবুল হাসান।

এসময় উপস্থিত ছিলেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক আজিজুল হক, শিক্ষানবিশ সহকারি পুলিশ সুপার কামরুজ্জামান, মিরপুর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) যাবীদ হাসান।

এ ব্যাপারে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বাংলানিউজকে জানান, ঈমনের রহস্যজনক মৃত্যুর বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। জিজ্ঞাসাবাদের জন্য প্রতিষ্ঠানের পরিচালক মতিনসহ ২ জনকে আটক করা হয়েছে।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক আজিজুল হক বাংলানিউজকে জানান, সমর্পণ মাদকাসক্তি, মানসিক চিকিৎসা সহায়তা ও পুনর্বাসন কেন্দ্রের বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হয়েছে। এছাড়াও ঈমন হত্যার অভিযোগের প্রাথমিক সত্যতা মিলেছে। আরো তদন্ত সাপেক্ষে প্রতিষ্ঠান ও দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মিরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাকিবুল হাসান বাংলানিউজকে জানান, বিভিন্ন অভিযোগ ও অনিয়মের কারণে প্রতিষ্ঠানটি সাময়িকভাবে সিলগালা করা হলো। অভিযানের সময় উক্ত প্রতিষ্ঠানে চিকিৎসাধীন ৯ জন রোগীর মধ্যে ৬ জন রোগীকে পরিবারের নিকট হস্তান্তর  এবং বাকি তিনজনকে কুষ্টিয়াস্থ ‘ফেরা মাদক নিরাময় কেন্দ্রে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর সকালে ওই প্রতিষ্ঠানে চিকিৎসাধীন কাদেরপুর গ্রামের এজাজুল আজিম রিপনের ছেলে ইমনের (২০) রহস্যজনক মৃত্যু  হয়। ওই প্রতিষ্ঠানের সিসি টিভির ফুটেজে ইমনকে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়লে বিষয়টি নিয়ে টনক নড়ে প্রশাসনের।

আরও পড়ুন: কুষ্টিয়ায় কলেজছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগ, ভিডিও ভাইরাল

বাংলাদেশ সময়: ০১৩৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।