ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
দিনাজপুরে স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন 

দিনাজপুর: দিনাজপুরে স্বামীকে হত্যার দায়ে ডলি খানম নামে এক গৃহবধূকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বুধবার (২৭ নভেম্বর) দুপুর ১২টায় দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ মো. আনোয়ারুল হক এ রায় ঘোষণা করেন।  

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ডলি খানম দিনাজপুর সদর উপজেলার চৌঘরিয়া গ্রামের বেলায়েত মোল্লার মেয়ে এবং গোপালগঞ্জ জেলার সদর উপজেলার শুকতাইল গ্রামের মৃত ওমর আলীর ছেলে সজ্জাদ আলীর স্ত্রী।

 

আদালত সূত্রে জানা গেছে, গত ২০১১ সালের ৪ নভেম্বর রাত ১০টায় ডলি খানম তার স্বামী সাজ্জাদ আলীকে দিনাজপুর সদর উপজেলার চৌঘরিয়া গ্রামের বাসায় হত্যা করে পালিয়ে যায়। পরে দিনাজপুর কোতোয়ালি থানা পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে। পরদিন ৫ নভেম্বর নিহত সাজ্জাদ আলীর বড় ভাই শরিফুল ইসলাম বাদী হয়ে ডলি খানমের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। পরে ডলিকে গ্রেফতার করা হলে তিনি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।  

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) হাসান ইমাম নয়ন ও আসামিপক্ষে অ্যাডভোকেট ইমামুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।