ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

ঢাকা: প্রায় দেড় ঘণ্টা পর টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিটের কর্মীরা নিরলস কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনেন।

বুধবার (২০ নভেম্বর) বিকেল ৫টা ১৫ মিনিটে মার্কেটে আগুনের সূত্রপাত হয়। যা নিয়ন্ত্রণে আসে ৬টা ৩৫ মিনিটে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৮০ জন কর্মকর্তা-কর্মচারীর পাশাপাশি পুলিশ, র‌্যাব, আনসার ও ভলান্টিয়ার হিসেবে অনেকে কাজ করেছেন।

ফায়ার সদর দফতরের উপ-পরিচালক দেবাশিষ বর্ধন বাংলানিউজকে আগুন নিয়ন্ত্রণের তথ্য নিশ্চিত করেন। মার্কেটের দ্বিতীয়তলা থেকে আগুনের সূত্রপাত বলে তিনি ধারণা করছেন।

আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন) লে. কর্নেল জিল্লুর রহমান।

সুপার মার্কেটের দ্বিতীয় তলায় অধিকাংশ দোকান পুড়ে গেছে তবে নিচে খুব একটা ক্ষতি হয়নি বলে জানিয়েছেন ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত মোস্তাফিজুর রহমান।  আগুনের সূত্রপাতের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অনেকে বলছে ভেতরে ওয়ারিংয়ের কাজ চলছিল, আবার কেউ কেউ বলছেন বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুন লেগেছে। তবে এখনই এটা বলা সম্ভব নয়, তদন্ত করেই বলা যাবে। মার্কেটের আগুনের ছবি/ ডি এইচ বাদলপ্রত্যক্ষদর্শীরা জানান, প্রথমে দোতলার একটি ইউনিটে আগুন লাগার সংবাদ পেয়ে আমরা ছুটোছুটি শুরু করি। মার্কেটের দোতলায় যে পাশে আগুন লেগেছে সেখানে বেডশিট, কাপড়, টেইলার্সের ৩০-৩৫টি দোকান ছিল। অল্প সময়ের মধ্যে মার্কেটের অন্য ইউনিটগুলোতে আগুন ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানায়, প্রাথমিকভাবে আগুনের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট পাঠানো হয়। পরে ঘটনাস্থল থেকে আরো চাওয়া হলে যথাক্রমে আরো ৬, ২ ও ৩টি গাড়ি পাঠানো হয়৷ বর্তমানে মোট ২৫টি ইউনিট কাজ করছে।

অগ্নিকাণ্ডের পর অভিসার সিনেমা হল সংলগ্ন রাস্তায় যান চলাচল বন্ধ করে দেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ঘটনাস্থলের পাশে পুলিশ সদস্যরা রাস্তার মোড়ে অবস্থান নিয়ে যান চলাচল নিয়ন্ত্রণ করেন।

এ সময় তারা সাধারণ লোকজনকে দিক-নির্দেশনা দিয়ে আগুন লাগার স্থানে সাবধানে চলাফেরা করার অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
পিএস/পিএম/এসএমএকে/এজেডএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।