ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জাতীয়

বরিশাল আদালতের সহকারী সেরেস্তাদার সাময়িক বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
বরিশাল আদালতের সহকারী সেরেস্তাদার সাময়িক বরখাস্ত

বরিশাল: বরিশালে এক বিচারপ্রার্থীর কাছে আদালতের এক সহকারী সেরেস্তাদারের অযাচিতভাবে প্রকাশ্যে ঘুষ চাওয়ার ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এরপর ওই সহকারী সেরেস্তাদার রেখা রানী দাসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার (১৭ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর হোসেন জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

গত ১১ নভেম্বর মো. মনিরুজ্জামান মুনির নামে এক বিচারপ্রার্থী মামলা সংশ্লিষ্ট ডকুমেন্টের জন্য বরিশালের দ্রুত বিচার ট্রাইব্যুনালের সহকারী সেরেস্তাদার রেখা রাণী দাসের কাছে যান।

 সেখানে সার্সিং ও নকল নেওয়ার জন্য ওই বিচারপ্রার্থীর কাছে প্রকাশ্যে টাকা দাবি করেন রেখা রাণী দাস। আর ঘুষের বিনিময়ে কাজ করে দেওয়ার সেই ঘটনা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, সার্সিং ও নকল নেওয়ার জন্য টাকা দাবি করেন রেখা রানী। ৬ মিনিট ২৩ সেকেন্ডের ভিডিওতে বিষয়টি নিয়ে কথা কাটাকাটি হয় মনিরের সঙ্গে। এমতাবস্থায় অপর মহুরির কাছ থেকে কোন একটি কাজের জন্য টাকা নেন তিনি।

তবে অভিযোগ সঠিক নয় বলে দাবি করেছেন রেখা রানী। বিষয়টি অনৈতিক বলে দাবি করেছেন বিচারপ্রার্থী মুনির।

২০১৮ সালের ২৭ মার্চ ইব্রাহিম নামে এক ব্যক্তি মুনিরের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা করেন। সেই মামলায় গত ৬ নভেম্বর বরিশাল জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিন পান মুনির। তারই আদেশের কপি আনতে গেলে ঘটে এ ঘটনা।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa