bangla news

ফাহাদ হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি খেলাঘরের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৩ ৫:৫১:১৭ পিএম
খেলাঘর

খেলাঘর

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে জাতীয় শিশু-কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর।

রোববার (১৩ অক্টোবর) সংগঠনের সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপিকা পান্না কায়সার ও সাধারণ সম্পাদক প্রণয় সাহা স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো বার্তায় শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

তারা বলেন, এ ঘটনায় গভীর উৎকণ্ঠা ও অসীম বেদনায় নিমজ্জিত পুরো জাতি।

দেশের শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়ে খেলাঘর নেতারা বলেন, আবরার হত্যাকাণ্ডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি ও নির্যাতনের ঘটনায় শিশুরা এখন আতঙ্কিত। অভিভাবকরাও সন্তানদের শিক্ষা প্রতিষ্ঠানে পাঠাতে ভয় পাচ্ছেন।

এই প্রেক্ষাপটে সব শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনা করা জরুরি। পরীক্ষায় বেশি নম্বর পাওয়া প্রতিযোগিতা থেকে সরে এসে ছাত্র সমাজকে ভালো ও মানবিক গুণাবলি অর্জনের শিক্ষা দিতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান শিশু সংগঠনের নেতারা।

তারা বলেন, বিশ্বায়নসহ সামাজিক নানা বাস্তবতার কারণে শিশুদের জন্য সার্বিক পরিবেশ আজ অনুকূলের মধ্যে নয়। অভিভাবকদের অগোচরে অনেক শিশু বিপথগামী হচ্ছে। অপ্রত্যাশিতভাবে দেশজুড়ে শিশু ও যুবকদের মধ্যে গড়ে উঠেছে গ্যাংগিং কালচার। যা শিশুদের আলোকিত ভবিষ্যত গড়ার ক্ষেত্রে অন্তরায় হিসেবে কাজ করছে।

‘... ওরা বলে গেলো তোরা ঘুরে দাঁড়া’- মানবিকতার পক্ষে আবরার হত্যার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশের স্বার্থে কাজ করার আহ্বান জানান খেলাঘর নেতারা।

তারা বলেন, রাষ্ট্র-সমাজ ও অভিভাবকদের উদাসীনতায় চোখের সামনে ভবিষ্যত প্রজন্ম বিপথগামী হতে পারে না। তাহলে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের স্বপ্ন সফল হবে না। তাই নতুন প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সবার পক্ষ থেকে আশু পদক্ষেপ জরুরি।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
টিআর/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ফাহাদ হত্যা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-13 17:51:17