ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত বাংলানিউজ গ্যাফিক্স

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা মাদককারবারি নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে তিনটি দেশীয় তৈরি বন্দুক ও ১২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

রোববার (২২ সেপ্টেম্বর) ভোরে টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।  

নিহত দু’জন হলেন- টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পের ই ব্লকের দিল মোহাম্মদ (৩২) ও তার স্ত্রী জাহেদা (২২)।

 

পুলিশের দাবি, এ ঘটনায় পুলিশের এক সহকারী উপ-পরির্দশকসহ (এএসআই) তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।  

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বাংলানিউজকে জানান, শনিবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে পুলিশ লেদা রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অভিযান চালিয়ে একটি দেশীয় তৈরি থ্রি কোয়াটার বন্দুকসহ ডাকাত দলের সঙ্গে জড়িত ও মাদককারবারি জাহেদা এবং দিল মোহাম্মদ নামে রোহিঙ্গা দম্পতিকে সহযোগী শফি উল্লাহসহ আটক করা হয়।  

পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী ভোরে লেদার ২৪ নম্বর ক্যাম্পের সি-ব্লক এলাকায় গোপন স্থানে লুকিয়ে রাখা অবৈধ অস্ত্র উদ্ধারে যায় পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে দিল মোহাম্মদের সহযোগী ডাকাত দলের সদস্যরা আটকদের ছিনিয়ে নেওয়ার জন্য পুলিশ সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে এক পর্যায়ে উভয় পক্ষের গুলি বিনিময়কালে দিল মোহাম্মদ ও তার স্ত্রী জাহেদা গুলিবিদ্ধ হন। পরে তাদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক দু’জনকে মৃত ঘোষণা করেন। এ সময় ঘটনাস্থল থেকে দু’টি দেশীয় তৈরি বন্দুক ও নয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিনি জানান, এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন- এএসআই নিজাম, কনস্টেবল শাহাদত ও সুদর্শন। আহতদের টেকনাফ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।  

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে এবং নিহত দু’জনের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওসি প্রদীপ।

বাংলাদেশ সময়: ০৯০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
এসবি/আরআইএস/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।