ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সপ্তাহে ২ দিন বসবে বালিয়ামারী সীমান্ত হাট 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
সপ্তাহে ২ দিন বসবে বালিয়ামারী সীমান্ত হাট 

কুড়িগ্রাম: কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার বালিয়ামারী ও ভারতের মেঘালয় রাজ্যের কালাইরচর সীমান্ত হাট এখন থেকে সপ্তাহে দুই দিন করে বসবে বলে সিদ্ধান্ত হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে হাট চত্বরে ব্যবস্থাপনা কমিটির যৌথসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। প্রায় সাড়ে ৩ বছর পর কমিটির এ সভা অনুষ্ঠিত হলো।

 

সভায় সিদ্ধান্ত হয় এখন থেকে একদিনের বদলে সপ্তাহে সোম ও বুধবার দুইদিন এ হাট বসবে। এছাড়া হাটের সময়সীমা সকাল ১০টা থেকে দুপুর ২টার পরিবর্তে বিকেল ৩টা পর্যন্ত বাড়ানো হয়।  

৩ ঘণ্টাব্যাপী চলা সভায় হাটের সময় বৃদ্ধি ছাড়াও, এর মানোন্নয়নে পণ্যের সমাহার বাড়ানো, বিক্রয় ব্যবস্থাপনা, সৌন্দর্যবর্ধন, রক্ষণাবেক্ষণ, বিজিবি-বিএসএফ বাহিনীর জন্য অস্থায়ী শেড নির্মাণসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

বালিয়ামারী সীমান্ত হাটে আইডি কার্ড ব্যবহারের মাধ্যমে বাংলাদেশের ২৫ বিক্রেতা, ৬১৪ ক্রেতা এবং ভারতের ৫০ বিক্রেতা ও ৩৫৯ জন ক্রেতা পণ্য কেনাবেচা করতে পারেন।  

সভায় বাংলাদেশের পক্ষে কুড়িগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট (ডিএম) মোছা. সুলতানা পারভীনের নেতৃত্বে জামালপুর ৩৫ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল এস.এম আজাদ, কুড়িগ্রামের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মেনহাজুল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা, চর রাজীবপুরের ইউএনও মেহেদী হাসানসহ প্রতিনিধিদল এবং মেঘালয়ের পক্ষে রাজ্যের আমপাতি গাড়োহিল সাউথওয়েস্টের ডিসি ও ডিএম রাম কুমার আইএএস’র নেতৃত্বে বিএসএফ’র সেক্টর কমান্ডার জেপি চৌহান, পুলিশ সুপার তরুণ রবী, আইপিএস ঋতুরাজ রবীসহ প্রতিনিধিদল অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
এফইএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।