bangla news

পুলিশের ওপর হামলা বড় হামলার ‘টেস্ট কেস’ হতে পারে: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ১২:০৫:২৭ পিএম
ব্রিফিংয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ব্রিফিংয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ঢাকা: স্থানীয় সরকারমন্ত্রীর প্রটেকশনে নিয়োজিত পুলিশ সদস্যদের ওপর হামলার ঘটনা নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘এরা ছোটখাট ঘটনা দিয়ে টেস্ট কেস হিসেবে বড় ধরনের হামলার ঘটনা ঘটাতে পারে।’

রোববার (০১ সেপ্টেম্বর) সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।
 
রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় শনিবার (৩১ আগস্ট) রাতে মন্ত্রীর গাড়িবহর যানজটে পড়লে প্রটেকশনের দায়িত্বে নিয়োজিত পুলিশের সদস্যরা নেমে যানজট ছাড়াতে যান। এ সময় তাদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এ হামলার ঘটনায় দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আইএস। 
 
পড়ুন>>সায়েন্সল্যাবে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা

ওবায়দুল কাদের বলেন, ‘এরা ছোটখাট ঘটনা দিয়ে বড় ধরনের হামলার টেস্ট কেস ঘটাতে পারে। পুলিশের ওপর তিন চারটি হামলার সিস্টেমকে পরবর্তীতে বড় ধরনের হামলার ঘটনার টেস্ট কেস হিসেবে নিতে পারে। তবে পুলিশ ও গোয়েন্দাদের তৎপরতা বেড়েছে।’
 
‘পুলিশের সূত্র থেকে নিশ্চিত হয়েছি, এই হামলা মন্ত্রীর ওপর টার্গেট ছিল না,’ যোগ করেন ওবায়দুল কাদের। 
 
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এর আগে মালিবাগ, গুলিস্তান, খেজুরবাগানে একই ধরনের ঘটনা ঘটেছে; পুলিশের ওপর রিমোট কন্ট্রোল বোমা। জঙ্গি দমনে আমাদের পুলিশ এবং গোয়েন্দাদের ট্র্যাক রেকর্ড কিন্তু ভালো। কিন্তু এ বিষয়টি আমার মনে হয় এখনও উদঘাটন করতে পারেনি এবং তদন্ত ও জোর তৎপরতা চলছে। আমি আশা করি এই জঙ্গি চক্রকেও অনুসন্ধান করতে সফল হবেন। আমি যতটা জানি পুলিশ ও গোয়েন্দাদের তৎপরতা বেড়েছে।
 
‘টার্গেট নিঃসন্দেহে পুলিশ হতে পারে যে, এরা ছোটখাট ঘটনা দিয়ে তারা বড় ধরনের কোনো হামলা করার টেস্ট কেস করতে চাইছে। তার পূর্ব প্রস্তুতিও হতে পারে। কাজেই এ ব্যাপারে সতর্কতা ও প্রস্তুতি আছে এবং এ চক্রটিকে বের করার জন্য অনুসন্ধান হচ্ছে।’
ওবায়দুল কাদের বলেন, জঙ্গিরা দুর্বল হয়ে গেছে বা নিস্ক্রিয় হয়ে গেছে- এটা ভাবার কোনো কারণ নেই। তারা দুর্বল হতে পারে, তারা তলে তলে প্রস্তুতি নিচ্ছে হয়তো বড় ধরনের হামলার…। আইএসের ফেনোমেনায় সব দেশে ঘটনা ঘটছে। কখন কোথায় কী ঘটে বলা মুশকিল। আর আমাদের দেশে জঙ্গিরা হলি আর্টিজান, শোলাকিয়ায় হামলার পর অারো কিছু বিদেশির ওপর হামলা হয়েছে।
 
তিনি বলেন, আমাদের গোয়েন্দারা জঙ্গি দমন ও নিয়ন্ত্রণে যথেষ্ট সফলতার পরিচয় দিয়েছে, আশা করি এ বিষয়টি তারা অচিরেই তদন্ত করে বের করতে সক্ষম হবেন। এখন আইএসের নামে অপপ্রচার চলছে, সেটা ভেবে দেখার বিষয় আছে। বিষয়টি নিশ্চিত না হয়ে কিছু বলছি না।
 
একশ’ গজ দূরে মন্ত্রীর গাড়ি ছিল, এই হামলা রাজনীতিবিদদের ওপর প্রচ্ছন্ন হুমকি কিনা- এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আমি পুলিশের আইজি এবং পুলিশ কমিশনারে সঙ্গে আলাপ করেছি। তারা আমাকে নিশ্চিত করেছেন যে, মন্ত্রী এখানে টার্গেট ছিলেন না। এখন পুলিশ টার্গেট, পরবর্তীতে মন্ত্রী-এমপিরা টার্গেট হবে না- এমন তো না। হতেও তো পারে। 
 
বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯/আপডেট: ১৩৫৯ ঘণ্টা
এমআইএইচ/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ওবায়দুল কাদের
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-09-01 12:05:27