ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১০ মিনিট টোল আদায় বন্ধ, ২৫ কিমি. যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৯
১০ মিনিট টোল আদায় বন্ধ, ২৫ কিমি. যানজট

টাঙ্গাইল: নাড়ির টানে প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ঘরে ফিরতে শুরু করেছে মানুষজন। এজন্য সড়ক-মহাসড়কে রয়েছে যানবাহনের বাড়তি চাপ। বিশেষ করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে শুক্রবার (৯ আগস্ট) সকাল থেকেই উত্তবঙ্গগামী যানবাহনের চাপের কারণে যানজট শুরু হয়েছে।

এর মধ্যে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাশের গাড়ির চাপ কমাতে টোল আদায় মাত্র ১০ মিনিট বন্ধ রাখা হয়। এতে সেতুর পূর্ব পাড়ে প্রায় ২৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।



আরও পড়ুন: বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে ২০ কিলোমিটার যানজট​

জানা যায়, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সেতুর পূর্বপ্রান্ত থেকে করটিয়া পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজট রয়েছে। এতে বেশ ভোগান্তিতে পড়েছে ঘরমুখো মানুষ। বিশেষ করে নারী যাত্রীরা পড়েছে বেকায়দায়। রাত থেকে বৃষ্টি ও মহাসড়কের বিভিন্ন স্থানে যানবাহন বিকল হওয়ার কারণে এ যানজটের সৃষ্টি হয়। তবে মহাসড়কে দায়িত্বরত পুলিশ যানজট নিরসনে কাজ করে যাচ্ছে।

টাঙ্গাইল অতিরিক্ত পুলিশ সুপার রেজাউর রহমান বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার রাত থেকে অতিরিক্ত বর্ষণ, রাতে বেশ কয়েকটি স্থানে দুর্ঘটনা এবং কিছু গাড়ি বিকল হয়ে পড়ায় যানজটের সূত্রপাত হয়। সকালের দিকে বঙ্গবন্ধু সেতু থেকে করটিয়া পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়।
 
এদিকে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন বাংলানিউজকে জানান, সিরাজগঞ্জের নলকা সেতুতে গাড়ি স্বাভাবিক গতিতে চলতে না পারায় টাঙ্গাইল অংশে যানজটের সৃষ্টি হলে বঙ্গবন্ধু সেতুতে দীর্ঘ লাইন হয়ে যায়। এজন্য সেতুর পর থেকে চাপ কমাতে শুক্রবার সকাল ১১টা থেকে ১০ মিনিট টোল আদায় বন্ধ রাখা হয়। ফলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজটের সৃষ্টি হয়।  

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।