ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

ঈদুল আজহার ছুটিতে নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে রাজশাহী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৯
ঈদুল আজহার ছুটিতে নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে রাজশাহী

রাজশাহী: ঈদুল আজহার টানা ছুটিতে রাজশাহী মহানগরীজুড়ে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

ঈদের ছুটিতে নিজেদের বাসা-বাড়ি ও ব্যবসা-প্রতিষ্ঠানে নিরাপত্তায় কিছু পরামর্শও দেওয়া হয়েছে আরএমপির পক্ষ থেকে। এছাড়া মহানগরীতে সব ধরনের অস্ত্র, বিস্ফোরকদ্রব্য, পটকা, আতশবাজিসহ অন্যান্য ক্ষতিকারক ও দোষণীয়দ্রব্য বহন, ফোটানো নিষিদ্ধ করা হয়েছে।

পশুহাটে অজ্ঞান পার্টি ও জাল টাকা প্রতিরোধে ঈদের ছুটিতে অনেকটাই ফাঁকা মহানগরীর নিরাপত্তা এবং শান্তি-শৃঙ্খলা রক্ষায় প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়া হয়েছে। এরই মধ্যে আরএমপির প্রতিটি জোনের উপ-কমিশনার (ডিসি), সহকারী কমিশনার (এসি) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) সতর্ক থাকতে বলা হয়েছে।

রাজশাহী পুলিশ সদর দপ্তর সূত্রে জানানো হয়েছে, পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করবে থানা, টহল ও সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ। প্রতিটি জোনের ডিসি ও এসিরা এ নিরাপত্তা ব্যবস্থা সমন্বয় করবেন। ছুটিতে মহানগরীর প্রতিটি এলাকায় সংশ্লিষ্ট থানার একজন উপ-পরিদর্শকের (এসআই) নেতৃত্বে পুলিশ টহল দেবে। তাদের সহযোগিতা করবে টহল ও সাদা পোশাকের পুলিশ।

বাসা-বাড়ির পাশাপাশি বিভিন্ন বিপণিবিতানেও এবার থাকবে পুলিশের কড়া নজর। এক্ষেত্রে বিপণিবিতানগুলোর নিজস্ব নিরাপত্তারক্ষীদের সঙ্গে সমন্বয় করে সেসব জায়গায় নিরাপত্তা নিশ্চত করা হবে। এছাড়া ছিনতাই, চুরিসহ বিভিন্ন অপরাধ ঠেকাতে রাতে বাড়ানো হবে পুলিশি টহল। ছুটি শেষে রাজধানীমুখি মানুষের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা থাকবে বিভিন্ন বাস ও রেলস্টেশনে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার সদর গোলাম রুহুল কুদ্দুস বাংলানিউজকে জানান, এরই মধ্যে আইন-শৃঙ্খলা রক্ষার জন্য মহানগর এলাকায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মহানগর পুলিশ কমিশনার মো. হুমায়ূন কবীর এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এতে আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানানোও হয়েছে। একইসঙ্গে যেকোনো প্রয়োজনে স্থানীয় থানার সহযোগিতা নিতে মহানগর পুলিশ কন্ট্রোল রুমে অবহিত করতে মোবাইল নং-০১৭৬৯-৬৯০৫১৬, টিঅ্যান্ডটি নং-০৭২১-৭৬০১৭০ অথবা জরুরি সেবা নং-৯৯৯ (টোল ফ্রি) নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে বলেও জানান মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।