ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পেকুয়ায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
পেকুয়ায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু

কক্সবাজার: কক্সবাজারের পেকুয়া উপজেলায় জেনুয়ারা বেগম (১৯) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (২৩ জুলাই) সকালে উপজেলার উজানটিয়া ইউনিয়নের করিয়ারদিয়া বাইন্যাপাড়া থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ। জেনুয়ারা ওই পাড়ার মো. রিদুয়ানের স্ত্রী।

তিনি পাঁচ মাসের অন্তঃসত্ত্বা বলে জানা গেছে।

গৃহবধূর মা সাদিয়া বেগমের দাবি, যৌতুকের জন্য তার মেয়েকে পরিকল্পিতভাবে হত্যা করেছে মেয়ের জামাই ও শ্বাশুড়ী।

তিনি বলেন, আমার মেয়ের বিয়ে হয়েছিল আমিরাত প্রবাসী রিদুয়ানের সঙ্গে। বিয়ের কিছুদিনের মধ্যে স্বামী প্রবাসে চলে যায়। স্বামীর অবর্তমানে শ্বাশুড়ী আমার মেয়েকে মারধর করতো। মারধরের ঘটনা বাড়তে থাকলে স্বামী বিদেশ থেকে চলে আসে। এরইমধ্যে মেয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এ অবস্থায়ও গত ১৫ দিন আগে রিদুয়ান যৌতুকের জন্য মারধর করে আমার মেয়েকে বাড়ি থেকে বের করে দেয়। সেদিন থেকে আমরা মেয়ের কোনো খবর পাইনি।  

সোমবার (২২ জুলাই) দিনগত রাত সাড়ে ১১টার দিকে স্বামী খবর দেন মেয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। আমি নিশ্চিতভাবে বলতে পারি, আমার মেয়ে আত্মহত্যা করেনি, তাকে হত্যা করা হয়েছে।

পেকুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন সরকার বলেন, গৃহবধূর মরদেহটি আমরা গলায় ফাঁস লাগানো অবস্থায় উদ্ধার করি। তার বাবা ও মায়ের অভিযোগ থাকায় স্বামী রিদুয়ান ও শ্বাশুড়ী ছকিনা বেগমকে আটক করা হয়েছে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বাংলানিউজকে বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এসবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।