bangla news

সলিমুল্লাহ চিরদিন স্মরণে থাকবেন: খোকন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৫ ৮:২১:৫৮ পিএম
‘শিক্ষার উন্নয়ন ও প্রসারে নওয়াব স্যার সলিমুল্লাহর অবদান’ শীর্ষক সেমিনারে বক্তব্য রাখছেন মেয়র খোকন

‘শিক্ষার উন্নয়ন ও প্রসারে নওয়াব স্যার সলিমুল্লাহর অবদান’ শীর্ষক সেমিনারে বক্তব্য রাখছেন মেয়র খোকন

ঢাকা: বাঙালি জাতির ইতিহাসে নওয়াব স্যার সৈয়দ সলিমুল্লাহ চিরদিন স্মরণে থাকবেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তার অবদান এই জাতি চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (২৫ জুন) আহসান মনজিল জাদুঘরে ‘শিক্ষার উন্নয়ন ও প্রসারে নওয়াব স্যার সলিমুল্লাহর অবদান’ শীর্ষক সেমিনারের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিল্পী হাশেম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে অন্যদের মধ্যে জাতীয় জাদুঘরের মহাপরিচালক রিয়াদ আহমেদ, প্রফেসর সানিয়া নিশাত আমীন, প্রফেসর মো. আলমগীর, প্রফেসর ড. সুলতানা শফি প্রমুখ বক্তব্য দেন। বাংলাদেশ জাতীয় জাদুঘর এ সেমিনারের আয়োজন করে। 

মেয়র সাঈদ খোকন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, আহসান উল্লাহ এতিমখানাসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান ও মাদরাসা, এতিমখানা স্থাপন করেছেন স্যার সলিমুল্লাহ। বইয়ের পাতার ইতিহাস থেকে লোকমুখে শোনা ইতিহাসের মধ্যে পার্থক্য থাকে।

সঠিক ইতিহাস ও ঐতিহ্য চর্চায় যারা এগিয়ে আসবেন করপোরেশন তাদের পাশে থাকবে। 

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
এসএইচএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-25 20:21:58