ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাসপোর্ট ছাড়া কাতারে পাইলট, ঘটনা তদন্তে কমিটি  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, জুন ৮, ২০১৯
পাসপোর্ট ছাড়া কাতারে পাইলট, ঘটনা তদন্তে কমিটি   বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্রিমলাইনার/ সংগৃহীত

ঢাকা: ফিনল্যান্ড সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনতে পাসপোর্ট ছাড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলটের কাতারে যাওয়ার ঘটনা তদন্ত করতে কমিটি গঠন করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সেবা ও সুরক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (নিরাপত্তা ও বহিরাগমন) মোহাম্মদ আজহারুল হককে সভাপতি করে ৪ সদস্যের এ কমিটি গঠন করেছে সরকার।

শুক্রবার (০৭ জুন) মন্ত্রিপরিষদ বিভাগের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

কমিটির অন্য সদস্য হলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (বহিরাগমন-৪) মো. হেলাল মাহমুদ শরীফ, বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সেলিনা বানু এবং শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর পুলিশের বিশেষ শাখার পুলিশ সুপার মোহাম্মদ শাহরিয়ার আলম। গঠিত ওই কমিটিকে ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।  

এদিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান দাবি করেছে, কাতারের দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জ্যেষ্ঠ পাইলট ক্যাপ্টেন ফজল মাহমুদকে আটকের খবর ভিত্তিহীন

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (০৫ জুন) ঢাকা-চট্টগ্রাম-দোহা রুটে বিজি১২৫ ফ্লাইটের অপারেটিং ক্যাপ্টেন হিসেবে ফ্লাইট পরিচালনা করেন ক্যাপ্টেন ফজল মাহমুদ। দোহায় অবতরণ করার পর তিনি লক্ষ্য করেন, তার পাসপোর্টটি তার সঙ্গে নেই। এমতাবস্থায় তিনি ইমিগ্রেশনে না গিয়ে দোহা এয়ারপোর্টে বিমান স্টেশন ম্যানেজার ও ঢাকা অফিসের সঙ্গে যোগাযোগ করেন। দোহা এয়ারপোর্টে ইমিগ্রেশন চেক পয়েন্টের আগে ট্রানজিট হোটেল অরিক্স এ চলে যান। পরবর্তীতে পরদিন ৬ জুন (বৃহস্পতিবার) সন্ধ্যায় তার পাসপোর্ট দোহায় পাঠানো হয় এবং তিনি স্বাভাবিক নিয়মেই কোনো জটিলতা ছাড়াই ইমিগ্রেশন সম্পন্ন করে দোহা নগরীতে বিমান ক্রুদের নির্ধারিত হোটেল ক্রাউন প্লাজায় চলে যান। বর্তমানে তিনি ওই হোটেলে অবস্থান করছেন।  

বিমান কতৃর্পক্ষের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১০ জুন (সোমবার) ভোরে দোহা থেকে বিজি১২৬ ফ্লাইট অপারেট করে ঢাকা আসবেন ক্যাপ্টেন ফজল মাহমুদ।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জুন ০৭, ২০১৯
টিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ