ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
bangla news

পাইলট আটকের ঘটনা ভিত্তিহীন দাবি বিমানের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-০৭ ৬:৫০:০০ পিএম
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্রিমলাইনার/ সংগৃহীত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্রিমলাইনার/ সংগৃহীত

ঢাকা: কাতারের দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জ্যেষ্ঠ পাইলট ক্যাপ্টেন ফজল মাহমুদকে আটকের খবর ভিত্তিহীন বলে দাবি করেছে সংস্থাটি।

শুক্রবার (০৭ জুন) বিমানের সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করা হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘পাসপোর্টবিহীন বিমান পাইলটকে আটকে দিলো দোহা ইমিগ্রেশন পুলিশ’ শীর্ষক সংবাদ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কতৃর্পক্ষের দৃষ্টিগোচর হয়েছে। কিছু সংবাদ মাধ্যমে দোহা ইমিগ্রেশন পুলিশ কর্তৃক বিমান পাইলট আটক বা গ্রেফতার করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে যা মোটেও সঠিক নয়। প্রকৃতপক্ষে সেখানে কোনো বিমান পাইলট আটক, গ্রেফতার বা আটকে দেওয়ার ঘটনা ঘটেনি। এ বিষয়ে জনমনে বিভ্রান্তি নিরসনে প্রকৃত ঘটনা তুলে ধরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ব্যাখ্যা দিয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (০৫ জুন) ঢাকা-চট্টগ্রাম-দোহা রুটে বিজি১২৫ ফ্লাইটের অপারেটিং ক্যাপ্টেন হিসেবে ফ্লাইট পরিচালনা করেন ক্যাপ্টেন ফজল মাহমুদ। দোহায় অবতরণ করার পর তিনি লক্ষ্য করেন, তার পাসপোর্টটি তার সঙ্গে নেই। এমতাবস্থায় তিনি ইমিগ্রেশনে না গিয়ে দোহা এয়ারপোর্টে বিমান স্টেশন ম্যানেজার ও ঢাকা অফিসের সঙ্গে যোগাযোগ করেন। দোহা এয়ারপোর্টে ইমিগ্রেশন চেক পয়েন্টের আগে ট্রানজিট হোটেল অরিক্স এ চলে যান। পরবর্তীতে পরদিন ৬ জুন (বৃহস্পতিবার) সন্ধ্যায় তার পাসপোর্ট দোহায় পাঠানো হয় এবং তিনি স্বাভাবিক নিয়মেই কোনো জটিলতা ছাড়াই ইমিগ্রেশন সম্পন্ন করে দোহা নগরীতে বিমান ক্রুদের নির্ধারিত হোটেল ক্রাউন প্লাজায় চলে যান। বর্তমানে তিনি ওই হোটেলে অবস্থান করছেন। 

বিমান কতৃর্পক্ষের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১০ জুন (সোমবার) ভোরে দোহা থেকে বিজি১২৬ ফ্লাইট অপারেট করে ঢাকা আসবেন ক্যাপ্টেন ফজল মাহমুদ।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুন ০৭, ২০১৯
টিএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বিমান বাংলাদেশ এয়ারলাইন্স CWC19
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-07 18:50:00