ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রিজেন্টের ফ্লাইটে পাসপোর্ট গেলো বিমানের পাইলটের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, জুন ৭, ২০১৯
রিজেন্টের ফ্লাইটে পাসপোর্ট গেলো বিমানের পাইলটের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্রিমলাইনার/ সংগৃহীত

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জ্যেষ্ঠ পাইলট ক্যাপ্টেন ফজলে মাহমুদকে কাতার থেকে ফিরিয়ে আনতে রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে তার পাসপোর্ট পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (০৬ জুন) সন্ধ্যা সোয়া ৭টায় রিজেন্ট এয়ারওয়েজের আরএফ ৭৫৩ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাতারের উদ্দেশ্য ছেড়ে যায়।

যদিও রিজেন্ট এয়ারওয়েজের ওই ফ্লাইটের ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় ছিলো সোয়া ৬টা।

কিন্তু ওই ফ্লাইটে বিমানের পাইলটের পাসপোর্ট পাঠাতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবের অনুরোধে ফ্লাইটটি দেরি হয় বলে বিমানবন্দর সূত্র জানিয়েছে।

এ বিষয়ে রিজেন্ট এয়ারওয়েজের এজিএম জাফর আহমদ বাংলানিউজকে বলেন, আমাদের ফ্লাইট আরএফ ৭৫৩ যোগে বিমানের পাইলটের পাসপোর্ট পাঠানো হয়েছে।

বিমানের কর্মকর্তারা জানিয়েছেন, প্রধানমন্ত্রীকে ওই পাইলটই দেশে ফিরিয়ে আনবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দেশে সরকারি সফরের অংশ হিসেবে বর্তমানে ফিনল্যান্ডে অবস্থান করছেন। শনিবার (০৮ জুন) তার দেশে ফেরার কথা রয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তারা জানান, ফিনল্যান্ড থেকে অপর একটি ফ্লাইটে দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন প্রধানমন্ত্রী।  

এর আগে বুধবার (০৫ জুন) দিবাগত রাতে বিমানের বিশেষ ফ্লাইটের পাইলট ক্যাপ্টেন ফজলে মাহমুদ বোয়িং ৭৮৭ মডেলের ড্রিমলাইনার উড়োজাহাজ নিয়ে কাতারের দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। কিন্তু পাসপোর্ট না থাকায় ইমিগ্রেশনে তাকে আটক রাখা হয়।  

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, জুন ৬, ২০১৯
টিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।