bangla news

কাতারে বাংলাদেশ বিমানের পাইলট আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-০৬ ৭:৫৪:২৭ পিএম
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্রিমলাইনার/ সংগৃহীত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্রিমলাইনার/ সংগৃহীত

ঢাকা: পাসপোর্ট সঙ্গে না থাকায় কাতারের দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে আটক করা হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জ্যেষ্ঠ পাইলট ক্যাপ্টেন ফজলে মাহমুদকে। বুধবার (০৫ জুন) দিবাগত রাতে তাকে আটক করা হয়।

বিমান সূত্র জানিয়েছে, ফিনল্যান্ড সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে আনতে বুধবার (০৫ জুন) ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের বিশেষ একটি ফ্লাইট দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে গমন করে। বোয়িং ৭৮৭ মডেলের ড্রিমলাইনার উড়োজাহাজের ভিভিআইপি এ ফ্লাইটের পাইলট ছিলেন ক্যাপ্টেন ফজল মাহমুদ। তিনি পাসপোর্ট ছাড়াই কাতার প্রবেশ করলে বিষয়টি সে দেশের ইমিগ্রেশনে ধরা পড়ে। পরে তাকে ইমিগ্রেশনে আটক করা হয়।

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, আমরা তাকে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছি। তিনি বলেন, পাইলট ও ইমিগ্রেশনের গাফিলতি তদন্ত করে দেখা হবে। 

যদিও আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী পাসপোর্ট ছাড়া কোনো ব্যক্তি দেশত্যাগ কিংবা বিদেশে প্রবেশের সুযোগ নেই। পাসপোর্ট ছাড়া একজন পাইলট কীভাবে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দেশের ইমিগ্রেশন পার হয়ে বিদেশ গেলেন, সেটি নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। 

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জুন ০৬, ২০১৯
টিএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-06 19:54:27