ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দৌলতদিয়া ঘাট পরিদর্শনে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, মে ২৯, ২০১৯
দৌলতদিয়া ঘাট পরিদর্শনে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

রাজবাড়ী: আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নির্বিঘ্নে নৌ-চলাচল নিশ্চিত করার লক্ষ্যে দৌলতদিয়া ঘাট পরিদর্শন করেছেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বুধবার (২৯ মে) বেলা ১১টার দিকে প্রতিমন্ত্রী পাটুরিয়া ঘাট থেকে দৌলতদিয়া ঘাটে এসে পৌঁছন। ঘাট এলাকা পরিদর্শন শেষে দৌলতদিয়া রেস্ট হাউজ প্রাঙ্গণে জেলা পুলিশের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

এরপর গোয়ালন্দ উপজেলা পরিষদ হল রুমে নৌ-পরিবহন মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের আয়োজিত মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে অংশ নেন।

জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) আলমগীর হুছাইনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব আব্দুস সামাদ, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান প্রণয় কান্তি বিশ্বাস, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান মাহবুব উল ইসলাম ও পুলিশ সুপার (এসপি) আসমা সিদ্দিকা মিলি।

এসময় সাংবাদিকের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে আগে যে পরিমাণ ফেরি চলাচল করতো এখন তার থেকে সংখ্যা ডাবল করা হয়েছে। বর্তমানে এ রুটে ২০টি ফেরি চলছে। যদি প্রয়োজন হয় তাহলে সেই প্রস্তুতি নেওয়া আছে। বিআইডব্লিইটিসির পক্ষ থেকে ৩৫টি জলযানের প্রকল্প হাতে নেওয়া হয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন হলে আর কোনো ধরনের সংকট থাকবে না।  

তিনি বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট ব্যবস্থাপনায় আমরা সন্তুষ্ট। আশা করি কোনো প্রকারের প্রাকৃতিক দুর্যোগ না হলে ঈদে ঘরমুখো যাত্রীদের নির্বিঘ্নে পারাপার করা যাবে। এ ব্যাপারে সবার সহযোগিতা কামনা করে তিনি।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, মে ২৯, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।