ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহীর ৭ প্রতিষ্ঠানকে ৫৮ হাজার টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, মে ২৬, ২০১৯
রাজশাহীর ৭ প্রতিষ্ঠানকে ৫৮ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে সাত প্রতিষ্ঠানকে বিভিন্ন অভিযোগে ৫৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, বিভাগীয় কার্যালয়।

রোববার (২৬ মে) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।

অভিযানের শেষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বাংলানিউজকে বলেন, বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক সৈয়দ মোস্তাক হাসান মহানগরের থিম ওমর প্লাজায় অভিযান চালান।

এ সময় তিনি কসমেটিক্সের দোকান কুইন্স পার্ককে বিদেশি কসমেটিক্সে আমদানিকারকের স্টিকার ও এমআরপি না থাকার অপরাধে ৮ হাজার টাকা এবং কারুস্রি প্লাসকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া অভিযানে লক্ষ্মীপুর বাজারে অবৈধ গ্যাস সিলিন্ডার বিক্রির অপরাধে রোকন ট্রেডার্সকে ৮ হাজার টাকা, এসএম ট্রেডার্সকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযানে ওই এলাকার হোটেল আল ফারাবিকে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষণ করার অপরাধে ২০ হাজার টাকা, সিনোরিতা বিউটি পার্লারকে মোড়কজাত পণ্যে এমআরপি না থাকায় ২ হাজার টাকা এবং রানী বাজারের ফ্রেন্ডস ইম্পোরিয়ামকে বিদেশি কসমেটিক্সে আমদানিকারকের স্টিকার না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মে ২৬, ২০১৯
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।