ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উত্তর-দক্ষিণবঙ্গের সঙ্গে রাজধানীর রেল যোগাযোগ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, মে ১৮, ২০১৯
উত্তর-দক্ষিণবঙ্গের সঙ্গে রাজধানীর রেল যোগাযোগ বন্ধ

পাবনা: পাবনার ভাঙ্গুড়ার শরৎনগর এলাকার কইডাঙা রেল ব্রিজ অংশে ঝড়ে বেশকিছু গাছ উপড়ে পড়ায় উত্তর ও দক্ষিণবঙ্গের সঙ্গে রাজধানী ঢাকার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। আশেপাশের বিভিন্ন স্টেশনে আটকে পড়েছে যাত্রীবাহী তিনটি ট্রেন।

শুক্রবার (১৭ মে) রাত সাড়ে ৮টার দিকে পাকশী বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল মামুন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সন্ধ্যা ৭টার দিকে আকস্মিক ঝড়ে ভাঙ্গুড়া উপজেলার রেল পথে বিভিন্ন স্থানে গাছ উপড়ে পড়ে।

এ কারণে সাময়কিভাবে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ, স্টেশন মাষ্টার ও  স্থানীয়দের সহায়তায় গাছগুলো কেটে সরানোর কাজ চলছে।  

তবে কতটুকু সময়, লাগবে তা নিদিষ্ট করে বলা যাচ্ছে না। দ্রুত সময়ের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক করতে চেষ্টা চলছে বলেও জানা তিনি।

পাকশী বিভাগীয় রেলওয়ের ট্রেন কন্ট্রোলার ইদ্রিস আলী বাংলানিউজকে বলেন, রেললাইনের মাঝে কয়েকটি গাছ উপড়ে পড়ার কারণে ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী আন্তঃনগর 'সিল্কসিটি এক্সপ্রেস' ট্রেনটি সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলওয়ে ষ্টেশনে আটকা রয়েছে। রাজশাহী থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী ৭৬০ 'পদ্মা এক্সপ্রেস' পাবনার শরৎনগর স্টেশনে এবং ঢাকা থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জগামী 'ফাইভ আপ চাপাই মেইল' ট্রেনটি জামতৈল স্টেশনে আটকা পড়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মে ১৭, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।