ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘নিরাপত্তাহীনতায়’ কবি হেনরী স্বপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, মে ১২, ২০১৯
‘নিরাপত্তাহীনতায়’ কবি হেনরী স্বপন

বরিশাল: নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অভিযোগ করেছেন কবি হেনরী স্বপন। সম্প্রতি বিভিন্ন মাধ্যমে তাকে নানানভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে বলে দাবি তার। 

সর্বশেষ শনিবার (১১ মে) দিনগত রাতে অজ্ঞাতপরিচয় লোকেরা তার বাসভবনে গিয়ে হুমকি দেয়। কবিকে বরিশাল ত্যাগ করতে বলার পাশাপাশি রক্তাক্ত করারও হুমকি দেয় ওই লোকেরা।

 

এ বিষয়ে কবি হেনরী স্বপন বাংলানিউজকে বলেন, আমার কক্ষে লেখালেখির কাজ করছিলাম। শনিবার আনুমানিক রাত আড়াইটার দিকে বাসার জানালায় দাঁড়িয়ে যুবক কণ্ঠের অজ্ঞাতপরিচয় দু’জন অকথ্য ভাষায় গালাগাল করে। পাশাপাশি স্বগোত্রীয় লোকদের বিরুদ্ধে লেখালেখি বন্ধ করতে বলে, নইলে অঙ্গহানি ও প্রাণনাশের হুমকিও দেয়।

হেনরী স্বপন বলেন, আমাকে কলোনির জায়গা থেকে উৎখাত ও বরিশাল ত্যাগের জন্য বলা হয়। আমি আতঙ্কিত হয়ে চিৎকার শুরু করলে হুমকিদাতারা পালিয়ে যায়। তারপর থেকে আমি আতঙ্কের মধ্যে রয়েছি।  

এ বিষয়ে প্রশাসনের সহায়তা চেয়ে লিখিত আকারে জানাবেন বলেও জানান হেনরী স্বপন।

বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ এ বিষয়ে বাংলানিউজকে বলেন, মুক্তমনা লেখকদের নিরাপত্তা দেওয়া সবার দায়িত্ব। এটি উদ্বেগের বিষয় যে হেনরী স্বপনের বাসায় গিয়ে কেউ হুমকি দিয়েছে। আমি এর নিন্দা জানাই। পাশাপাশি এ ধরনের ঘটনা যারা ঘটিয়েছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

২০১৫ সালে বরিশালে শিল্প-সাহিত্যাঙ্গনের মুক্তমনা ৬ জনকে সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি দেওয়া হয়। এ ঘটনায় ৬ জনের পক্ষে হেনরী স্বপন বাদী হয়ে বরিশাল কোতয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, মে ১২, ২০১৯
এমএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।