ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, মে ৩, ২০১৯
পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড়

মানিকগঞ্জ: পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে লঞ্চ পারাপারে গাড়ির যাত্রীদের অতিরিক্ত চাপ রয়েছে। বেলা যত বাড়ছে যাত্রীদের চাপে আরও দীর্ঘ হচ্ছে মানুষের সারি।

শুক্রবার (৩ মে) দুপুর ২টার দিকে এমন চিত্র দেখা যায় পাটুরিয়া ঘাট এলাকায়।  

বৃহস্পতিবার (২ মে) দুপুর সাড়ে ৩টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঘূর্ণিঝড় ফণীর আতঙ্কে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

রাজবাড়ীগামী যাত্রী হোসেন আলী বাংলানিউজকে বলেন, ‘ফণীর জন্য নাকি লঞ্চ বন্ধ। আমরা মূর্খ মানুষ। টিভি দেখার সময় নাই। কাজ কইরাইতো সময় পাইনা। এহন বাড়ি যামু, তাই বাড়তি ২৫ টাহা দিয়া ফেরির টিকিট লইছি। ’ 

ঢাকার আশুলিয়া এলাকার গার্মেন্টস কর্মী সুমি আক্তার বাংলানিউজকে বলেন, ‘আমরা সব সময় কাটা গাড়িতে যাতায়াত করি এবং লঞ্চে পারাপার হই। গতকাল শুনছি লঞ্চ বন্ধ থাকবো। তবুও বাড়িতে যাওয়ার জন্য রওনা হয়েছি। কাটা গাড়িতে লঞ্চ পারাপারের ভাড়া রেখে দিলেও, ফেরি পারাপারের জন্য তারা কোনো ব্যবস্থা করে দিলো না। বাধ্য হয়ে পুনরায় ২৫ টাকা দিয়ে টিকিট কেটে দৌলতদিয়া ঘাটের উদ্দেশে রওনা হয়েছি। ’

বিআইডব্লিউটিএ সহকারী পরিচালক (ট্রাফিক) ফরিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, ঘূর্ণিঝড় ফণীর কারণে বিআইডব্লিউটিএ’র ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে গতকাল দুপুর সাড়ে ৩টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে লঞ্চ ও স্পিডবোর্ড চলাচল বন্ধ রাখা হয়েছে। লঞ্চ পারাপারের সকল যাত্রীদের ফেরিতে পারাপারের পরামর্শ দিয়েছি আমরা। পরবর্তী নির্দেশ পেলে পুনরায় লঞ্চ চলাচল স্বাভাবিক হবে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মে ০৩, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।