ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল স্বাভাবিক

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল স্বাভাবিক

সাভার(ঢাকা): নতুন গেজেটভুক্ত ২৭১টি কলেজে অবিলম্বে সরকারি বেতন চালুর দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক প্রায় একঘণ্টা অবরোধের পর যানচলাচল স্বাভাবিক করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর সোয়া ২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের সাভার থানা স্ট্যান্ড এলাকায় সড়ক বন্ধ করে রাখে সাভার সরকারি মডেল কলেজের শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, দীর্ঘ আট মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত নতুনভাবে গেজেটভুক্ত হওয়া দেশের ২৭১টি শিক্ষা প্রতিষ্ঠানে সরকারি বেতন চালু করা হয়নি।

তাই শিক্ষার্থীরা নতুন গেজেটভুক্ত হওয়া ২৭১টি কলেজ সরকারিকরণের প্রক্রিয়া অত্যন্ত ধীরগতিতে পরিচালিত হচ্ছে। এমন অভিযোগ করে অবিলম্বে কলেজগুলো সরকারিকরণের প্রক্রিয়া বাস্তবায়নের দাবি জানান। সেইসঙ্গে অতিদ্রুত কলেজগুলোতে সরকারি বেতন চালুর দাবি জানান তারা।

সাভার বিশ্ববিদ্যালয় কলেজের বাণিজ্য বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী বর্ষা আক্তার বাংলানিউজকে বলেন, তাদের কলেজের প্রায় পাঁচ হাজার শিক্ষার্থীকে ৫৫০টাকা বেতন দিতে হয়। অথচ প্রধানমন্ত্রীর ঘোষণা দেওয়ার এতো দিন পার হয়ে গেলেও সরকারিকরণ কেন হচ্ছে না তা বোধগম্য নয় তাদের।

সাভার হাইওয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হোসেন বাংলানিউজকে বলেন, প্রায় একঘণ্টা চেষ্টার করে শিক্ষার্থীদের বুঝিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে মহাসড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।